বিজ্ঞাপন

বাংলাদেশকে ভালোবাসেন বলে…

July 5, 2021 | 5:27 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলাদেশের নাট্যাঙ্গনের বছরজুড়ে সমানভাবে ব্যস্ত থাকা অন্যতম অভিনেত্রীদের মধ্যে শীর্ষে নাদিয়া আহমেদ। খন্ড বা একক নাটকের চেয়ে ধারাবাহিক নাটকেই তার অভিনয় নিয়ে ব্যস্ততা থাকে বেশি। তবে ঈদ বা অন্যান্য উৎসবকে ঘিরেও একক নাটকে তার ব্যস্ততা বেড়ে যায়। কিন্তু এবারের ঈদে আর তার সেই সুযোগটি রইলোনা। কারণ আমেরিকাতে পাড়ি জমিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

গত ২৫ জুন সর্বশেষ রাজধানীর অদূরে পূবাইলের বিল বিলাইয়া শুটিং হাউজে জুয়েল হাসানের পরিচালনায় একটি ঈদ নাটকের কাজটি আপাতত তার শেষ কাজ। এই নাটকের শুটিং শেষ করেই ২৭ জুন পাড়ি জমান আমেরিকাতে। বিগত পাঁচ বছরেরও বেশি সময় ধরে আমেরিকার ক্যানসাসে নাদিয়ার বাবা নাজির আহমেদ, মা আফরোজা আক্তার ও ছোট বোন নন্দিতা স্থায়ীভাবে বসবাস করে আসছেন। করোনার কারণে বিগত দুই বছর যাবত বাবা-মা’র কাছে তার যাওয়া হয়ে উঠছিলো না। তাই এবার সুযোগ পেয়েই আমেরিকা গেলেন নাদিয়া।

 

দেশে নাদিয়া শুধু অভিনয়েই ব্যস্ত থাকেন এমনটি নয়, বছরজুড়ে নাচ নিয়েও তাকে বেশ ব্যস্ত থাকতে হয়। আবার এর পাশাপাশি মাঝে মাঝে ভালো প্রোডাক্টের বিজ্ঞাপনেও কাজ করেন তিনি। দেশে থেকেই নাদিয়া নিজের মধ্যে স্বস্তি বোধ করেন। যেহেতু বাবা মা বোন আমেরিকায় থাকেন, তাই অনেকেই তাকে আমেরিকাতেও স্থায়ীভাবে বসবাস করার কথা বলেন। কিন্তু এই প্রসঙ্গে নাদিয়া বলেন, ‘সত্যি বলতে কী আমি আমার দেশ বাংলাদেশকে ভীষণ ভীষণ ভালোবাসি। আমি আমার কর্মক্ষেত্রকে, এখানকার মানুষগুলোকে ভালোবাসি, শ্রদ্ধা করি। জানি আমার দেশে নানান সমস্যা রয়েছে। কিন্তু তারপরও এই দেশে আমার দেশ, আমাদের দেশ। দেশকে ছেড়ে যাবার কোন আগ্রহ নেই আমার। এখানেই আমার আজকের আমি হয়ে উঠা। যেখানকার আলো বাতাসে বেড়ে উঠেছি, বড় হয়েছি, পরিণত হয়েছি সেখানকার আলো বাতাসেই স্বস্তির নিঃশ্বাস নিতে ভালোবাসি আমি। দেশের বাইরে আসলে নাঈমকে খুউব মিস করি।’

বিজ্ঞাপন

নাদিয়া জানান আগস্ট মাসে তার জন্মদিনের আগেই তিনি দেশে ফিরবেন। যাবার আগে নাদিয়া আহমেদ ঈদ উপলক্ষ্যে জুয়েল শরীফ, জুয়েল হাসান ও সকাল আহমেদ’র তিনটি ঈদ নাটকের কাজ শেষ করে গেছেন। পাশাপাশি জুয়েল হাসানের সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আলগা পীরিত’র কাজও শেষ করেছেন। নাদিয়া জানান, প্রচার শেষ হওয়া তার অভিনীত কায়সার আহমেদ পরিচালিত ‘বকুলপুর’ ধারাবাহিক নাটকটির নির্মাণ কাজ আবারো শুরু হতে পারে। দর্শকপ্রিয়তার কথা বিবেচনা করেই আবার নির্মিত হতে পারে। নাদিয়া অভিনীত সাজিন আহমেদ বাবুর ‘কর্পোরেট ভালোবাসা’, সোহাগ কাজী’র ‘বউ বিরোধ’ ও জুয়েল শরীফের ‘পদ্মলোচন’ বিভিন্ন চ্যানেলে নিয়মিতভাবে প্রচার হচ্ছে।

ছবি: মোহসীন আহমেদ কাওছার

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন