বিজ্ঞাপন

দেশী প্রযোজকের কলকাতার ছবি পরিচালনায় রনি

July 5, 2021 | 7:58 pm

আহমেদ জামান শিমুল

আলোচিত নির্মাতা শামীম আহমেদ রনি কলকাতায় দুটি ছবি নির্মাণ করছেন— ‘লাগ ভেলকি লাগ’, ‘ছুটি’। ছবিগুলোর প্রযোজক বাংলাদেশি প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার কলকাতার অংশ শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। সারাবাংলাকে এমনটাই জানালেন শামীম আহমেদ রনি।

বিজ্ঞাপন

রনি বলেন, ইতোমধ্যে কলকাতায় শাপলা মিডিয়ার কোম্পানী রেজিস্ট্রেশন করা হয়ে গেছে। ছবিগুলো এখানকার ছবি হিসেবে নির্মিত হবে। একজন নির্বাহী প্রযোজক প্রযোজনার দায়িত্ব পালন করছেন।

ছবিগুলো কলকাতার ছবি হিসেবে নির্মিত হচ্ছে। এগুলো যৌথ প্রযোজনার ছবি হওয়ার কোনো সম্ভাবনা নেই বলেও জানালেন রনি। আপাতত শামীম আহমেদ রনি ছবিগুলো পরিচালনা করলেও ভবিষ্যতে অন্য পরিচালকরাও নির্মাণ করবেন।

‘লাগ ভেলকি লাগ’ ও ‘ছুটি’ দুটি ছবিতেই প্রধান চরিত্রে রয়েছেন কলকাতার জনপ্রিয় জুটি বনি সেনগুপ্ত ও কৌশানি। আরও আছেন রজতাভ দত্ত রনি, খরাজ মুখার্জি ও নীলা চক্রবর্তী। ‘লাগ ভেলকি লাগ’-র ছবিটির চিত্রনাট্য করেছেন পেলে চট্টোপাধ্যায় এবং ‘ছুটি’-র করেছেন আদিত্য সেনগুপ্ত।

বিজ্ঞাপন

হরর কমেডি ঘরানার গল্প ‘লাগ ভেলকি লাগ’ এবং ‘ছুটি’ যৌথ পরিবারের গল্প।

ছবিগুলোর কাহিনি নিয়ে রনি বলেন, “হরর কমেডি হলেও ‘লাগ ভেলকি লাগ’-এর গল্প এক লাইনে বলতে গেলে পারিবারিক ঐতিহ্যের গল্প। রনি দা’র সন্তান থাকে বনি। তিনি চান তাদের পারিবারিক জমিদারির ঐতিহ্যটা যেনো বনি মেনে চলে। কিন্তু সে এ যুগের ছেলে, এগুলো মানতে চায় না। একটা সময় সে পড়াশোনা করতে দেশের বাইরে চলে যায়। যখন ফিরে তখন রনি দা মারা যান। কিন্তু ভূত হয়ে বার বার ফিরে আসেন।”

“অন্য দিকে ‘ছুটি’ আমাদের সমাজের হারিয়ে যাওয়া যৌথ পরিবারের গল্প। এখন কী হয় আমাদের সমাজে—আমি বিয়ে করেছি বউ নিয়ে আলাদা সংসার পাততে চাই। আমার ছোট ভাইও আলাদা সংসার পাতে। এতে করে হয় কী আমাদের বাবা-মাগুলো না একা হয়ে যাচ্ছে। তাদের কষ্টটা কেউ বুঝতে চায় না।”

বিজ্ঞাপন

ইতোমধ্যে দুটি ছবিরই এক লটের শুটিং হয়েছে একই সঙ্গে মধ্য জুনে। কীভাবে একই সঙ্গে দুই ছবির শুটিং করলেন?

রনি বলেন, ‘আমরা একটা লোকেশনে গিয়েছি। সেখানে দুই ছবির গল্প অনুযায়ী আলাদা আলাদা জোন ভাগ করে নিয়েছিলাম। এভাবেই কাজটা করেছি।’

১০ থেকে ১৬ জুলাই ভারতের দার্জিলিং, জলপাইগুড়িতে আবার শুটিং হবে। রনি জানালেন, জুলাই মাস পুরোটায় লাগবে শুটিং শেষ করতে।

আগামী আগস্ট থেকে কলকাতায় আরেকটি ছবির শুটিং করবেন রনি। যেটির প্রধান চরিত্রে অভিনয় করতে পারেন অঙ্কুশ। এ নিয়ে রনি বলেন, ‘অঙ্কুশের সঙ্গে কথা চলছে। এখনও চুড়ান্ত না’।

বিজ্ঞাপন

ছবিটির প্রযোজক হিসেবে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল অথবা শাপলা মিডিয়া থাকবে বলে জানালেন রনি।

রনির নির্মানাধীন ছবির মধ্যে রয়েছে ‘বুবুজান’ ও ‘লাইফ’। এ ছবিগুলোর মধ্যে ‘লাইফ’-এর শুটিং শেষ আর ‘বুবুজান’-এর শুটিং অনেকটাই বাকি।

সারাবাংলা/এজেডএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন