বিজ্ঞাপন

মেয়রের ডিজিটাল আইনের মামলায় সাংবাদিক সবুরের জামিন

July 6, 2021 | 5:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেকের ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রামপাল প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এম এ সবুর রানাকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ জুলাই) বিচারপতি জে বি এম হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে সবুর রানার পক্ষে আইনজীবী ছিলেন শেখ মো. জাকির হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

মামলার বিবরণে জানা যায়, গত ১৮ এপ্রিল এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সির ব্যবহৃত ফেসবুক আইডি থেকে খুলনা সিটি মেয়রের বিপক্ষে একটি স্ট্যাটাস দেওয়া হয়। যে কারণে তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। এ ঘটনার পরে ২০ এপ্রিল মেয়র তালুকদার আব্দুল খালেক খুলনা সদর থানায় দুই সাংবাদিকের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। ওই দিন রাতে এনটিভির খুলনা প্রতিনিধি আবু তৈয়ব মুন্সিকে গ্রেফতার করে পুলিশ। ২১ দিন কারাগারে থাকার পর তিনি জামিনে মুক্ত হন।

বিজ্ঞাপন

এদিতে গত ৩ জুন বৃহস্পতিবার এ মামলার অপর আসামি সাংবাদিক এম এ সবুর রানা জামিনের জন্য আদালতে হাজির হন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক শাহীদুল ইসলাম তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। এরপর তিনি উচ্চ আদালতে জামিন আবেদন করেন।

সবুর রানা রামপাল উপজেলার সিংগড় ঘুনিয়ার মৃত ডা. আজিজ মোল্লার ছেলে। তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক লোকসমাজের রামপাল প্রতিনিধি ও রামপাল প্রেসক্লাবের সভাপতি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন