বিজ্ঞাপন

ঢাকার প্রেক্ষাগৃহে তিন আলোচিত সিনেমা

March 30, 2018 | 1:40 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

বছরের শুরু থেকেই চলচ্চিত্র দুনিয়ায় আলোচনার শীর্ষে ছিল সিনেমা ‘দ্য শেপ অব ওয়াটার’। নব্বইতম অস্কারে সর্বোচ্চ ১৩টি বিভাগে মনোনয়ন পায় ছবিটি। জিতে নেয় সেরা চলচ্চিত্রসহ চারটি বিভাগের অস্কার।

গিয়ের্মো দেল তোরো পরিচালিত ছবিটি ২০১৭ সালের পহেলা ডিসেম্বর ছোট পরিসরে মুক্তি পায় নিউ ইয়র্কে। ছবিটি এবার মুক্তি পেয়েছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে। শুক্রবার (৩০ মার্চ) থেকে শুরু হয়েছে ছবিটির প্রদর্শনী।

বিজ্ঞাপন

শুক্রবার আরও দুটি সিনেমা মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্সে। চলচ্চিত্র দুনিয়ায় দুটি সিনেমা নিয়েই রয়েছে বাড়তি উত্তেজনা। যার একটি স্টিভেন স্পিলবার্গের সিনেমা ‘রেডি প্লেয়ার ওয়ান’ আর অন্যটি ‘টম্ব রাইডার’।

জ্যাক পেনি ও আর্নেস্ট ক্লাইনের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘রেডি প্লেয়ার ওয়ান’। ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন টাই শেরিডান।

বিজ্ঞাপন

‘রেডি প্লেয়ার ওয়ান’ সায়েন্স ফিকশন অ্যাকশন সিনেমা। এতে দেখানো হয়েছে ভবিষ্যত দুনিয়ার কাল্পনিক রূপ। যেখানে মানুষ তাদের অধিকাংশ সময় কাটান ভার্চুয়াল দুনিয়ায়। সিনেমার দর্শনগত বৈশিষ্ট হলো সুন্দর আগামীর।

১৫ বছর বিরতির পর বড় পর্দায় মুক্তি পেয়েছে গেম সিরিজ ‘টম্ব রাইডার’। ছবিটি আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে গত ১৬ মার্চ। এরইমধ্যে আয় করেছে ২০০ মিলিয়ন ডলারের বেশি। মূল চরিত্র বরাবরের মতো লারা ক্রফট। তবে এবার এই চরিত্রে অ্যাঞ্জেলিনা জোলিকে পাবেন না দর্শকরা। লারা ক্রফটের চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী অভিনেত্রী অ্যালিসিয়া ভিকান্দার।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন