বিজ্ঞাপন

হুরকাজের কাছে হেরে কোয়ার্টার থেকে ফেদেরারের বিদায়

July 8, 2021 | 12:44 am

স্পোর্টস ডেস্ক

বয়সের ভারে বেশ নুয়ে পড়ছেন রজার ফেদেরার। একের পর এক ইনজুরি জেঁকে বসছে শরীরে। উইম্বলডনের জন্য নিজেকে ফিট রাখতে রোঁলা গ্যারো থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। তবে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালও পেরুতে পারলেন না এই কিংবদন্তি। ২৪ বছর বয়সী পোলিশ  হুবের্ত হুরকাজের কাছে হেরে সেমির আগেই থামল ফেদেরারের উইম্বলডন-২০২১ এর যাত্রা।

বিজ্ঞাপন

২০টি গ্রান্ড স্ল্যামজয়ী ফেদেরার ২৪ বছর বয়সী পোলিশ হুরকাজের কাছে পাত্তায় পেলেন না। এর আগে কখনোই কোনো গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ড পার করতে না পারলেও এবারের উইম্বলডনে ফেদেরারকে থমকে দিয়ে সেমিতে জায়গা করে নিলেন। হুরকাজের কাছে ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-০ গেমে এক প্রকার উড়েই গেলেন ফেদেরার।

রাফায়েল নাদালের সঙ্গে যৌথভাবে রেকর্ড ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেদেরার অল ইংল্যান্ড ক্লাবে আগে কখনও কোনো সেট ৬-০ গেমে হারেননি। সেই তিক্ত স্বাদই এবার পেলেন তিনি।


এখানে আটবারের চ্যাম্পিয়ন এই কিংবদন্তি দ্বিতীয় সেটের টাইব্রেকারের ষষ্ঠ গেমে পিছলে গিয়ে ৪-২ এ পিছিয়ে পড়েন। এরপর আর ঘুরে দাঁড়ানোর কোনো সুযোগই পাননি ৩৯ বছর বয়সী ফেদেরার।

বিজ্ঞাপন

ফেদেরারকে হারিয়ে সেমিতে জায়গা করে নেওয়া হুরকাজ নিজের এমন কীর্তিকে বিশ্বাসই করতে পারছিলেন না। তিনি বলেন, ‘এটা আমার কাছে সুপার স্পেশাল। এখানে খেলতে পারা, যেখানে ফেদেরার কত দারুণ কিছু করেছে, স্বপ্ন সত্যি হলো।’

ফাইনালে ওঠার লড়াইয়ে তার প্রতিপক্ষ ইতালির মাত্তেও বেরেত্তিনি কিংবা কানাডার ফেলিক্স ওজি আলিয়াসসিমে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন