বিজ্ঞাপন

জরুরি পণ্যের আড়ালে ২০ কেজি গাঁজা, ৪০ হাজার ইয়াবা!

July 8, 2021 | 6:44 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের সংক্রমণের কারণে ঘোষিত বিধিনিষেধের মধ্যে জরুরি পণ্য পরিবহনের নামে পাচারের সময় মাদকের দুটি চালান জব্দ করেছে র‌্যাব। এছাড়া গ্রেফতার করা হয়েছে পাঁচজনকে। মাদকের চালানের মধ্যে আছে- ৪০ হাজার ইয়াবা ও ২০ কেজি গাঁজা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ জুলাই) ভোরে চট্টগ্রামের সীতাকুণ্ড ও শিকলবাহা ক্রসিং এলাকায় পৃথক দুই অভিযানে মাদকের চালান দুটি জব্দ করা হয়েছে বলে র‌্যাব জানায়।

গ্রেফতার পাঁচ জন হলেন- আলী হোসেন (২৮), মো. বেলাল (৩০) মো. জাহিদ (২০), মো. জাহাঙ্গীর (২২) ও আজিজুল হক (২৫)।

র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি উত্তর বাজার এলাকায় একটি ট্রাকের গতিরোধ করে তল্লাশি চালানো হয়। ট্রাকটিতে হাই ভোল্টেজ বৈদ্যুতিক তার ছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেটি থামিয়ে তল্লাশির সময় চালক আলী, সহকারী বেলাল ও জাহিদ পালানোর চেষ্টা করেন। তাদের ধাওয়া দিয়ে আটক করার পর তারা ট্রাকের পেছনে বিশেষ কৌশলে রাখা গাঁজার প্যাকেটগুলো বের করে দেন। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, ২০ কেজি গাঁজার চালানটি তারা কুমিল্লা থেকে চট্টগ্রামে নিয়ে যাচ্ছিল।

বিজ্ঞাপন

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ভোরে শিকলবাহা চেকপোস্টে কক্সবাজার থেকে আসা মাছবোঝাই একটি কাভার্ড ভ্যানে তল্লাশি চালানো হয়। সেখানে ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। গ্রেফতার করা হয় চালক জাহাঙ্গীর ও সহকারী আজিজুলকে। তারা জানিয়েছে, কক্সবাজার থেকে ইয়াবাগুলো নিয়ে তারা চট্টগ্রাম নগরীতে আসছিলেন।

র‌্যাবের চট্টগ্রাম জোনের সিনিয়র সহকারী পরিচালক (জনসংযোগ) মো. নুরুল আবছার সারাবাংলাকে জানিয়েছেন, কঠোর বিধিনিষেধের মধ্যে জরুরি ও রফতানিযোগ্য পণ্য পরিবহনের অনুমতি আছে। সেই সুযোগকে কাজে লাগিয়ে তারা মাদক পাচার করছিল। গ্রেফতার পাঁচজনের বিরুদ্ধে সীতাকুণ্ড ও কর্ণফুলী থানায় আলাদাভাবে মামলা দায়ের হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন