বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প ভণ্ডুল করার চেষ্টা চলছে’

July 8, 2021 | 10:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ভূমিহীন পরিবারকে পুনর্বাসনে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প কৌশলে একটি কুচক্রীমহল ভণ্ডুল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সুজন আশ্রয়ণ প্রকল্প নিয়ে দুর্নীতি-অনিয়মে জড়িতদের শনাক্ত করে কঠোর শাস্তির দাবি জানান। আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৈরি বিভিন্ন ঘর ভেঙে পড়ার ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার পরিপ্রেক্ষিতে এই বিবৃতি দিয়েছেন তিনি।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন বলেন, ‘সমাজের গরীব-অসহায়, ভূমিহীন পরিবারকে পুর্নবাসনের জন্য প্রধানমন্ত্রী সারাদেশে লাখ লাখ ঘর নির্মাণ করে দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক মহলেও প্রশংসিত হয়েছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টিভঙ্গী থেকে নেওয়া এই আশ্রয়ণ প্রকল্প ভণ্ডুল করার জন্য একটি ‍কুচক্রীমহল ওঁৎ পেতে আছে। তারা বারবার প্রধানমন্ত্রীর নির্দেশনা মাঠ পর্যায়ে উপেক্ষা করছে।’

‘পর্যাপ্ত বরাদ্দ থাকার পরও আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর নির্মাণে অনিয়ম করা হয়েছে। অনেক ঘর এরই মধ্যে ভেঙে পড়েছে। যারা সরকারের সব ভালো উদ্যোগকে বিতর্কিত করতে চায়, তারাই এই অনিয়মে জড়িত। তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। তাদের মুখোশ উন্মোচন করতে হবে। গরীব মানুষের আশ্রয়ণ প্রকল্প নিয়ে যারা অনিয়ম-দুর্নীতি করে, তারা দেশের শত্রু। এই গুটিকয়েক অপরাধীর জন্য প্রধানমন্ত্রীর অর্জনকে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না,’— বলেন সুজন।

বিজ্ঞাপন

এছাড়া প্রধানমন্ত্রী করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে অক্সিজেন, আইসিইউ শয্যা, ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম মজুত বাড়ানোর নির্দেশনা দিলেও স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদফতর অবজ্ঞা ও অবহেলা করেছে বলে অভিযোগ সুজনের। তিনি বলেন, তাদের অবহেলার কারণে কোভিডের সামান্য ঢেউয়ে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে মারাত্মক বিপর্যয় তৈরি হয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন