বিজ্ঞাপন

মুজিববর্ষের ঘর নির্মাণ দেখতে মাঠে প্রধানমন্ত্রীর কার্যালয়ের টিম

July 9, 2021 | 5:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজে অনিয়ম-দুর্নীতির অভিযোগ সরজমিনে তদন্তে নেমেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক টিম। এর অংশ হিসাবে শুক্রবার (৯ জুলাই) দুপুরে আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেনের নেতৃত্বে মুন্সিগঞ্জ সদরের কালিরচর এলাকায় আশ্রয়ণ প্রকল্পে ঘর নির্মাণ কাজের পরিদর্শন করে একটি টিম।

বিজ্ঞাপন

পরে এ বিষয়ে প্রেসব্রিফিং করেন প্রকল্প পরিচালক মো. মাহবুব হোসেন। তিনি বলেন, ‘মুজিব বর্ষ উপলক্ষে ঘর নির্মাণ কাজে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স রয়েছে। এই করোনাকালে ১ লাখ ১৮ হাজার ৩৮০টি ঘর নির্মাণ কম কথা নয়। সব জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনকে বলা হয়েছে আমরা মাঠে আছি, তোমরাও মাঠে থাকো। যাতে কোনো জায়গায় ত্রুটি-বিচ্যুতি না থাকে। কোথাও তা পাওয়া গেলে যেনো তা সংশোধন করা হয়। এটি প্রধানমন্ত্রীর প্রকল্প, স্বপ্নের প্রকল্প। তাই এই কাজে কোনো অবহেলা করা হবে না, অবহেলা সহ্যও করা হবে না।’

সাংবাদিকদের উদ্দেশে মো. মাহবুব হোসেন বলেন, ‘আপনাদের তথ্য দেওয়ার জন্য ধন্যবাদ। কারণ আপনাদের থেকে প্রাপ্ত তথ্য আমি লিখি ও তদন্তে পাঠাই। তাই তথ্য দেওয়ার বেলায় যেন সঠিক তথ্যটি দেওয়া হয়।’

পরিদর্শনকালে আরও উপস্থিত আশ্রয়ণ প্রকল্পের-২ এর উপ-পরিচালক মো. জাহেদুর রহমান, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজি নাহিদ রসুল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দীপক কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার হামিদুর রহমানসহ অন্যরা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, মুন্সীগঞ্জের কালিরচরে প্রধানমন্ত্রী উপহারের ২০০টি ঘর নির্মাণ কাজ চলছে। সম্প্রতি নির্মাণ কাজে অনিয়মের অভিযোগে এরমধ্যেই মুন্সীগঞ্জের সদর উপজেলার সাবেক নির্বাহী অফিসার রুবাইয়েত হায়াত শিপলু, এসিল্যান্ড শেখ মেজবাহ উল সাবেরিনসহ কয়েকজন কর্মকর্তাকে ওএসডি করা হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন