বিজ্ঞাপন

বিএসএমএমইউসহ ৫টি স্থানে ফিল্ড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত সরকারের

July 9, 2021 | 9:15 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারসহ পাঁচটি স্থানে স্বল্প সময়ের মধ্যে ফিল্ড হাসপাতাল তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনই প্রয়োজন না হলেও মানসিকভাবে প্রস্তুতি নিয়ে রাখার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

শুক্রবার (৯ জুলাই) সন্ধ্যায় বঙ্গবন্ধু মেডিক্যালের ভ্যাকসিন কেন্দ্র পরিদর্শন শেষে এই তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।

তিনি বলেন, ‘মহামারি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কনভেনশন সেন্টারসহ রাজধানীর ৫টি স্থানকে করোনা ফিল্ড হাসপাতাল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘স্বল্প সময়ের মধ্যে ফিল্ড হাসপাতাল বড় আঙ্গিকে শুরু হবে। স্বল্প সময়ে মধ্যে আমরা ঢাকায় এটা চালু করে দেবো। যদিও আমাদের দরকার নাই তারপরও আমরা মানসিকভাবে রেডি থাকি।’

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, ‘আমাদের যেসব হাসপাতালে করোনার চিকিৎসা দেওয়া হচ্ছে, সেই হাসপাতালগুলোতে কীভাবে শয্যার সংখ্যা বাড়ানো যায়, জনবল কীভাবে পুনর্বণ্টন করা যায়, আমরা সেদিকে মনোযোগ দিয়েছি। এর বাইরে ফিল্ড হাসপাতাল করা যায় কিনা, সে বিষয়টি আমরা যাচাই-বাছাই করছি। প্রয়োজন হলে ফিল্ড হাসপাতাল করবো।’

সারাবাংলা/এসবি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন