বিজ্ঞাপন

দিল্লিতে সাড়ে ৩শ’ কেজি হেরোইনসহ গ্রেফতার ৪

July 11, 2021 | 1:54 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের রাজধানী দিল্লির উপকণ্ঠে ফরিদাবাদের একটি বাড়ি থেকে ৩৫৪ কেজি হেরোইন এবং মিশ্রণ হিসেবে ব্যবহারের জন্য আরও একশ কেজি রাসায়ানিকসহ পর্তুগাল থেকে পরিচালিত আন্তঃমহাদেশীয় মাদক চোরাচালান চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

এ পর্যন্ত দিল্লি পুলিশের উদ্ধার করা হেরোইনের সর্ববৃহৎ চালান যার বাজার মূল্য আড়াই হাজার কোটি ‍রুপিরও বেশি বলে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো।

এ চালান ধরতে গিয়ে আফগানিস্তান থেকে ইউরোপ এবং ভারতের কিছু অংশজুড়ে ছড়ানো বিশাল একটি আন্তর্জাতিক র‍্যাকেটের সন্ধানও পেয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

এ ব্যাপারে দিল্লি পুলিশের বিশেষ সেলের কমিশনার নীরাজ ঠাকুর বলেছেন, এ ঘটনায় সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতা এবং মাদক কারবারের পৃথক দুইটি অভিযোগে তদন্ত শুরু করেছে পুলিশ।

তিনি আরও বলেন, মাদকসহ গ্রেফতারদের মধ্যে রয়েছেন কাশ্মিরের অনন্তনাগের বাসিন্দা আফগানিস্তানের নাগরিক হজরত আলী, পাঞ্জাবের জলন্ধরের রিজওয়ান আহমেদ, গুরজত সিং এবং গুরদীপ সিংকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, হেরোইনের চালানটি পাঞ্জাবে পাঠানোর জন্য ফরিদাবাদের বাড়িটিতে রাখা হয়েছিল।

অধিকতর তদন্তে দিল্লি পুলিশ জানতে পেরেছে, আফগানিস্তান থেকে বস্তায় এবং কার্টনে ভরে হেরোইনের চালানটি ইরানের চারবাহার বন্দর হয়ে মুম্বাইয়ের জওহরলাল নেহেরু বন্দরে আসে। পরে হেরোইনের চালানটি দিল্লি-পাঞ্জাব-হরিয়ানা-রাজস্থান-জম্মু-কাশ্মিরে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল।

বিজ্ঞাপন

অন্যদিকে, পাঞ্জাব থেকে গ্রেফতার ব্যক্তিরা পুলিশকে জানিয়েছেন, এই মাদক চোরাচালান চক্রের প্রধান নভপ্রীত সিং। তিনি পতুর্গাল থেকে এই চক্র পরিচালনা করে থাকেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন