বিজ্ঞাপন

শ্রমিকদের প্রাণহানি মেনে নেওয়া যায় না: বস্ত্র ও পাটমন্ত্রী

July 11, 2021 | 6:09 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, শ্রমিকদের প্রাণহানি মেনে নেওয়া যায় না। কারখানা নির্মাণে কোনো অনিয়ম চলবে না। কেউ অনিয়ম করলে আমরা তার শাস্তি চাই। সরকার কাউকে ছাড় দেবে না।

বিজ্ঞাপন

রোববার (১১ জুলাই) সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ আগুনের ঘটনাস্থল পরিদর্শন ক‌রে‌ন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ আওয়ামী লীগের প্রতিনিধি দল।

দুপুরে নেতারা কারখানায় এসে পৌঁছান। পরে তারা নিহত ও আহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং কারখানাটি ঘুরে দেখেন।

বিজ্ঞাপন

বস্ত্র ও পাটমন্ত্রী আরও বলেন, ‘শ্রমিক ভাই-বোনেরা দেশের অর্থনীতি সচল রাখছে। ইতোমধ্যে জেলা প্রশাসন ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আমার দাবি থাকবে অগ্নিকাণ্ডে নিহতদের ক্ষতিপূরণের ব্যবস্থা করবেন।’

স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপগঞ্জের অগ্নিকাণ্ডে নিহত ও আহতদের বিষয়ে খোঁজখবর রাখছেন। এঘটনায় তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি আহত শ্রমিকদের সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন।’

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক বাদল, নারায়ণগঞ্জ -২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় নেতারা।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন