বিজ্ঞাপন

সাংবাদিক তানভির হাসানের জামিন মঞ্জুর

July 11, 2021 | 6:33 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: জেলায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেফতার সাংবাদিক তানভির হাসান তানুর জামিন মঞ্জুর করেছেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

বিজ্ঞাপন

রোববার (১১ জুলাই) দুপুরে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচালক আরিফুর রহমান শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে, বোরবার সকালে গ্রেফতার তানভির হাসান তানুকে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে হাজির করা হয়। এ সময় শুনানি শেষে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান পুলিশ রিপোর্ট দাখিলের পর তার অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

সূত্রে জানা যায়, আধুনিক সদর হাসপাতালে একজন করোনা রোগীদের জন্য প্রতিদিন খাবারের ৩০০ টাকা বরাদ্দ থাকলেও দেওয়া হয় ৭০-৮০ টাকার খাবার। এই ঘটনাকে কেন্দ্র করে গত ৫ জুলাই থেকে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ শিরোনামে জাগো নিউজ, বাংলাদেশ প্রতিদিন ও বাংলাসহ বেশ কিছু সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়।

বিজ্ঞাপন

এ ঘটনায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. মো. নাদিরুল আজিজ চপল বাদী হয়ে সদর থানায় জাগো নিউজ, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ বাংলা অনলাইনের ঠাকুরগাঁও প্রতিনিধি তানভির হাসান তানু, রহিম শুভ, আব্দুল লতিফ লিটুসহ অজ্ঞাত আসামির নাম উল্লেখ করে ৯ জুলাই রাতে মামলা করেন।

পরদিন রাতে তানভির হাসান সদর থানায় তথ্য সংগ্রহের জন্য গেলে পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর অসুস্থ্য হলে পুলিশি প্রহারায় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে প্রথম আলোর ঠাকুরগাঁও প্রতিনিধি মজিবর রহমান বলেন, সাংবাদিকদের কাজ হলো সমাজের অনিয়ম গুলো তুলে ধরা। এটা তুলে ধরতে যদি আমাদের মামলা-হামলার শিকার হতে হয়। এটা খুবই দুঃখজনক। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বিজ্ঞাপন

জাকির হোসেন বাচ্চু বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তাই বলে তদন্ত না করে পুলিশ এভাবে গ্রেফতার করাটা দুঃখজনক। এটা সাংবাদিকদের বাকরুদ্ধ করে দেওয়ার সামিল।

সারাবাংলা/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন