বিজ্ঞাপন

ষষ্ঠ উইম্বলডন জিতে ফেদেরার-নাদালের পাশে জোকোভিচ

July 11, 2021 | 11:21 pm

স্পোর্টস ডেস্ক

টেনিসের জীবন্ত দুই কিংবদন্তীকে বেশ অনেকদিন ধরেই তাড়া করে আসছিলেন নোভাক জোকোভিচ। ২০টি গ্র্যান্ড স্ল্যাম নিয়ে শীর্ষে বসে ছিলেন রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। রোঁলা গ্যারো জিতে ১৯তম গ্র্যান্ড স্ল্যাম নিয়ে তাদের ঘারে নিঃশ্বাস ফেলছিলেন জোকো। আর উইম্বলডন জিতে ছুঁয়ে ফেললেন ফেদেরার-নাদালকে।

বিজ্ঞাপন

উইম্বলডন জিতলেই ২০তম গ্র্যান্ড স্ল্যাম পূর্ণ হবে জোকোভিচের। আর ইতিহাস গড়ার মঞ্চে শুরুতে হেরে বসলেন প্রথম সেট। এরপরে আর পা হড়কাননি। পরের তিন সেটে জিতে উইম্বলডনের মুকুট ধরে রাখলেন। আর সেই সঙ্গে পুরুষ এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে ছুঁয়ে ফেললেন রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে।

অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে রোববার ফাইনালে মাত্তেও বেররেত্তিনির কাছে প্রথম সেটে ৬-৭(৪-৭) গেমে হেরে বসেন জোকোভিচ। আর পরের তিন সেটে কোনো প্রকার পাত্তায় দিলেন না বেররেত্তিনিকে। পরের তিন সেট যথাক্রমে ৬-৪, ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে ইতিহাস গড়েন সার্বিয়ান এই মহাতারকা।

প্রথমবারের মতো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে ৫-২ গেমে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে টাইব্রেকারে জিতে যান ইতালির বেররেত্তিনি। কিন্তু পরে আর চ্যাম্পিয়নের পথচলায় বাধা হতে পারেননি। এই নিয়ে ষষ্ঠবার উইম্বলডন চ্যাম্পিয়ন হলেন জোকোভিচ। বছরের চার গ্র্যান্ড স্ল্যাম মিলিয়ে জিতলেন রেকর্ড ২০টি শিরোপা।

বিজ্ঞাপন

২০১৮ সালে অস্ট্রেলিয়ান ওপেন জিতে রেকর্ডটি গড়েছিলেন ফেদেরার। আর গত বছরের ফ্রেঞ্চ ওপেন জিতে ফেদেরারকে ছুঁয়ে ফেলেন নাদাল। আর ঠিক বছর খানেক পরে এসে উইম্বলডন জিতে ফেদেরার-নাদালের পাশে বসলেন জোকোভিচও।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন