বিজ্ঞাপন

না.গঞ্জের নব্য জেএমবি’র আস্তানায় প্রচণ্ড শব্দে বিস্ফোরণ, আটক ১

July 12, 2021 | 1:57 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নারায়ণগঞ্জের আড়াইহাজারের পাঁচগাঁও এলাকার জঙ্গি আস্তানাটি ছিল নব্য জেএমবির। সেখানে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ হয়েছে। অভিযান চালিয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা নব্য জেএমবির সামরিক শাখার একজন সদস্যকে সেখান থেকে আটক করেছেন।

বিজ্ঞাপন

রোববার (১১ জুলাই) মধ্যরাতে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানান।

মো. আসাদুজ্জামান বলেন, সাধারণত কোথাও কোনো হামলার পরিকল্পনা থাকলে জঙ্গিরা এরকম বাসা ভাড়া নিয়ে থাকে। সামরিক শাখায় বেশি সদস্য থাকে না। অল্প ক’জন সদস্য থাকে তাদের। আমরা আজ বিকেলেই মামুন নামে একজনকে গ্রেফতার করেছি। তার দেওয়া তথ্যের ভিত্তিতেই  আড়াইহাজারে এই জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে অভিযান চালানো হয়। এখান থেকে একজনকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন- আড়াইহাজারে জঙ্গি আস্তানায় অভিযান, বড় বোমা আছে ধারণা সিটিটিসির

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে কাউন্টার টেরোরিজমের এই কর্মকর্তা বলেন, তার সঙ্গে বিদেশি কোনো জঙ্গি সংগঠনের সম্পর্ক নেই। সে নব্য জেএমবির সামরিক শাখার সদস্য।

জঙ্গি আস্তানা সম্পর্কে তথ্য জানিয়ে আসাদুজ্জামান বলেন, এরই মধ্যে বিকট শব্দে একটি বোমার বিস্ফোরণ হয়েছে। ভেতরে আরও বিস্ফোরক দ্রব্য থাকতে পারে। আমাদের বোম্ব ডিসপোজাল ইউনিট কাজ করছে।

আরেক প্রশ্নের জবাবে সিটিটিসি প্রধান বলেন, রোববার বিকেলে জঙ্গিবাদে যুক্ত থাকার অভিযোগে আব্দুল্লাহ আল মামুন নামে স্থানীয় এক মসজিদের মুয়াজ্জিনকে ঢাকা থেকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিট।

বিজ্ঞাপন

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতেই এখানকার আস্তানার সন্ধান পাওয়া যায় এবং অভিযান চালানোর সিদ্ধান্ত হয়।

আড়াইহাজারের এই আস্তানা থেকে তৈরি করা বোমা দিয়েই গত ১৯ মে সিদ্ধিরগঞ্জের একটি পুলিশ বক্সে বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন আসাদুজ্জামান। তিনি জানান আটক আব্দুল্লাহ আল মামুনও প্রাথমিক জিজ্ঞাসাবাদে নব্য জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করে নিয়েছেন।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন