বিজ্ঞাপন

সেরাটা দিতে পেরেছি বলেই ভালো ফল এসেছে: সাদমান

July 13, 2021 | 1:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঘরের মাটিতে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক হয় সাদমান ইসলামের। তারপর সব মিলিয়ে আরও সাতটি টেস্ট খেললেও দেখা মেলেনি তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শের। তিন বছরের অপেক্ষার অবসান ঘটেছে ৮ম টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে। হারারেতে একমাত্র টেস্টের দ্বিতীয় ইনিংসে খেললেন ১১৫ রানের ঝকঝকে এক ইনিংস। জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে এয়ারপোর্টে জানালেন তাঁর স্বপ্ন পূরণের কথা।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে সেট হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। জিম্বাবুয়ের বিপক্ষে হারারে টেস্টের দ্বিতীয় ইনিংসে সেই আক্ষেপটা ঘুচালেন সাদমান ইসলাম অনিক। দারুণ ব্যাটিংয়ে টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন তারুণ ওপেনার।

দেশে ফিরে নিজের শতক নিয়ে সাদমান বলেন, ‘সব ব্যাটারেরই তো স্বপ্ন থাকে প্রথম সেঞ্চুরির। ওইরকম প্রস্তুতি নিচ্ছিলাম, আশায় ছিলাম যে ইন শা আল্লাহ একদিন হবে। জিম্বাবুয়েতে নিজের সেরাটা দিতে পেরেছি তাই একটা ভালো ফল এসেছে। এটা দলের জন্যও ভালো হয়েছে, দল জিতেছে। জয় নিয়ে দেশে ফিরেছি।’

জিম্বাবুয়েতে আট বছর ধরে টেস্টে জয়ের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। অবশেষে সাদমানদের দারুণ ব্যাটিংয়ে রোডেশিয়ানদের হারিয়ে দিয়েছে টাইগাররা। তবে কাজটা যে সহজ ছিল না তা মনে করিয়ে দিলেন টাইগার এই ওপেনার। কঠিন ছিল জিম্বাবুয়ের পরিবেশে নিজেদের মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জটাও।
এ ব্যাপারে তরুণ এই টাইগার ওপেনার বলেন, ‘ওদের কন্ডিশনে অবশ্যই চ্যালেঞ্জিং ছিল। তবে আমরা সব সময়েই মনে করেছি যে আমরা ওদের চেয়ে ভালো দল। আমাদের প্রস্তুতিটাও ভালো ছিল। আমাদের শুরুটা দারুণ হয়েছিল। রিয়াদ ভাই, তাসকিন, মুমিনুল ভাই সবাই আমাদের জন্য কাজটা আরও সহজ করে দিয়েছিলেন।’

বিজ্ঞাপন

চতুর্থ দিনে ২২ রানে অপরাজিত থেকে খেলা শুরু করেন সাদমান। দিনের শুরু থেকেই খেলেছেন নিজের মতো করে। খুব বেশি সুযোগ দেননি প্রতিপক্ষ বোলারদের। ১৮০ বল খেলে ১০০ রান করতে চার মারেন ৮টি। আর দল ইনিংস ঘোষণা পর্যন্ত ১৯৬ বলে ৯টি চারে ১১৫ রানে অপরাজিত ছিলেন সাদমান।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন