বিজ্ঞাপন

ফেসবুকে আপত্তিকর প্রচারণা: সাবেক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২ মামলা

July 13, 2021 | 8:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া ও তার ভাই চিকিৎসক বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে আপত্তিকর প্রচারণার অভিযোগে সাবেক এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা দায়ের হয়েছে। চট্টগ্রামের সাতকানিয়া ও কোতোয়ালি থানায় মামলা দু’টি দায়ের হয়।

বিজ্ঞাপন

অভিযুক্ত সাজ্জাত হোসেন চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক নেতা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অধীন সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবেও নিজেকে পরিচয় দেন।

বিদ্যুৎ বড়ুয়া ২০২০ সালে দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর চট্টগ্রামে তৈরি প্রথম ফিল্ড হসপিটালের উদ্যোক্তা। সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে ৬০ শয্যার এই হাসপাতালটি সংক্রমণ কমে আসার পর গত বছরের আগস্টে বন্ধ করা হয়েছিল। তিনি চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক হিসেবে কর্মরত আছেন।

অন্যদিকে অভিযুক্ত সাজ্জাত হোসেনও গত বছর চট্টগ্রামের হালিশহরে করোনা আইসোলেশন সেন্টার নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলার অন্যতম উদ্যোক্তা ছিলেন। সংক্রমণ কমে আসার পর সেই সেন্টারটিও বন্ধ ঘোষণা করা হয়েছিল।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৩ জুলাই) নগরীর কোতোয়ালী থানায় সাজ্জাতকে আসামি করে একটি মামলা দায়ের করেন বিদ্যুৎ বড়ুয়ার ফিল্ড হসপিটালের স্বেচ্ছাসেবক মোহাম্মদ ফয়সাল। কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কবির হোসেন সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

এর আগে সোমবার রাতে সাতকানিয়া থানায় আরেকটি মামলা দায়ের করেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের। ওই মামলায় সাজ্জাতের সঙ্গে মো. ফখরুদ্দিন নামে সাবেক এক ছাত্রলীগ নেতাকেও আসামি করা হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন সারাবাংলাকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি বিপ্লব বড়ুয়া এবং উনার ভাই বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে কটুক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। মামলায় দু’জনকে আসামি করা হয়েছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, চট্টগ্রামে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে সক্রিয় সাজ্জাত হোসেন গত দু’দিন ধরে বিদ্যুৎ বড়ুয়াকে নিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দেন। এতে বিদ্যুতের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করা হয়। মামলা দায়েরের পর এ বিষয়ে কথা বলার জন্য সাজ্জাত হোসেনের মোবাইলে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া গেছে।

জানতে চাইলে বিদ্যুৎ বড়ুয়া সারাবাংলাকে বলেন, ‘আমার সঙ্গে তার (সাজ্জাত) কোনো বিরোধ নেই। বরং সুসম্পর্ক আছে। কি কারণে হঠাৎ আমাদের বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করছে, সেটা আমি জানি না। তবে আমার মনে হচ্ছে, পরশ্রীকাতরতার বশবর্তী হয়ে এবং রাজনৈতিকভাবে কারও ইন্ধনে তিনি এ কাজ করছেন।’

সারাবাংলা/আরডি/এসএসএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন