বিজ্ঞাপন

ইউরোর সেরা একাদশে ইতালি-ইংল্যান্ডের ৮ জন, নেই রোনালদো

July 13, 2021 | 9:43 pm

স্পোর্টস ডেস্ক

এবারের ইউরোতে সেরা গোলদাতার পুরস্কার ‘গোল্ডেন বুট’ জিতেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ইউরোর সেরা একাদশে জায়গা হয়নি পর্তুগিজ তারকার। জায়গা হয়নি দারুণ ডিফেন্স সামলানো ইতালির বিশ্বকাপজয়ী অধিনায়ক জর্জো কিয়েল্লিনিরও। সেরা একাদশে জায়গা পেয়েছেন চ্যাম্পিয়ন ইতালির পাঁচজন, রানার্সআপ ইংল্যান্ডের তিনজন। কোচের দায়িত্বে রাখা হয়েছে ইতালির কোচ রবার্তো মানচিনিকে।

বিজ্ঞাপন

আজ নিজেদের ওয়েবসাইটে ইউরোর ‘টিম অব দ্য টুর্নামেন্ট’ প্রকাশ করেছে উয়েফা। উয়েফার টেকনিক্যাল কমিটি এই একাদশ নির্বাচন করেছেন। ১৬ সদস্যের এই কমিটিতে আছেন এস্তেবান ক্যাম্বিয়াসো, ফাবিও ক্যাপেলো, রবি কিন, এইতর কারাঙ্কা ও ডেভিড ময়েসের মতো কোচ ও সাবেক খেলোয়াড়েরা। একাদশ সাজানো হয়েছে ৪-৩-৩ ফরমেশনে।

একাদশে ইতালির সুযোগ পাওয়া পাঁচজন হলেন- জিয়ানলুইজি দোন্নারুমা, লিওনার্দো বোনুচ্চি, লিওনার্দো স্পিনাৎসোলা, জর্জিনিও ও ফেদরিক কিয়েসা।

রানার্সআপ ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন তিনজন—রাহিম স্টার্লিং, হ্যারি ম্যাগুয়ার ও কাইল ওয়াকার। পর্তুগাল এবার বাদ পড়েছে আগেভাগেই। সেই কারণেই হয়তো সর্বোচ্চ গোলদাতা হয়েও সেরা একাদশে জায়গা হয়নি রোনালদোর।

বিজ্ঞাপন

একাদশে গোলপোস্টে প্রত্যাশিতভাবেই এবারের ইউরোর সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া ইতালির জিয়ানলুইজি দোন্নারুমা। তাঁর সামনে চার ডিফেন্ডার—কাইল ওয়াকার, বোনুচ্চি ও ম্যাগুয়ার, স্পিনাৎসোলা।

মধ্যমাঠের বাঁ প্রান্তে পেদ্রি, মাঝখানে জর্জিনিও এবং ডান পাশে পিয়ের-এমিল হইবিয়া। আক্রমণভাগের ডান প্রান্তে ইতালির ফরোয়ার্ড ফেদেরিক কিয়েসা, মাঝখানে বেলজিয়ামের স্ট্রাইকার রোমেলু লুকাকু ও বাঁয়ে ইংল্যান্ডের স্টার্লিং।

ইউরো ২০২০ একাদশ:

বিজ্ঞাপন

গোলকিপার: জিয়ানলুইজি দোন্নারুমা (ইতালি)।

ডিফেন্ডার: কাইল ওয়াকার (ইংল্যান্ড), লিওনার্দো বোনুচ্চি (ইতালি), হ্যারি ম্যাগুয়ার (ইংল্যান্ড) ও লিওনার্দো স্পিনাৎসোলা (ইতালি)।

মিডফিল্ডার: পিয়ের-এমিল হইবিয়া (ডেনমার্ক), পেদ্রি (স্পেন) ও জর্জিনিও (ইতালি)।

ফরোয়ার্ড: ফেদেরিক কিয়েসা (ইতালি), রোমেলু লুকাকু (বেলজিয়াম) ও রাহিম স্টার্লিং (ইংল্যান্ড)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন