বিজ্ঞাপন

উদ্যোগহীন জাপা, এরশাদের মৃত্যুবার্ষিকী পালন করবেন বাবলা-লিয়াকত

July 13, 2021 | 10:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ঘিরে কোনো উদ্যোগ-আয়োজন নেই জাতীয় পার্টির পক্ষ থেকে। দলের চেয়ারম্যান জি এম কাদের কিংবা মহাসচিব জিয়াউদ্দিন বাবলু এ নিয়ে কোনো উদ্যোগই নেননি। তা নিয়ে ক্ষোভ জানিয়েছেন নেতাকর্মীরা। এ পরিস্থিতিতে কেবল জাতীয় পার্টির সংসদ সদস্য ও ঢাকা মহানগর নেতা আবু হোসেন বাবলা ও লিয়াকত হোসেন খোকা ব্যক্তিগতভাবে এরশাদের মৃত্যুবার্ষিকী পালনের উদ্যোগ নিয়েছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

আগামীকাল বুধবার (১৪ জুলাই) প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। দলের নেতাকর্মীরা বলছেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হলেও মৃত্যুর মাত্র দুই বছরের মাথাতেই দলের কেন্দ্রীয় কর্মসূচির বাইরে চলে গেছেন তিনি। বিভিন্ন সময়ে পার্টির চেয়ারম্যানসহ শীর্ষ নেতারা এরশাদের আদর্শ বাস্তবায়ন নিয়ে বড় বড় বক্তৃতা করলেও তার দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে দলের কোনো কর্মসূচিই নেই। পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের পক্ষ থেকে দিবসটি নিয়ে কোনো কর্সুচি নেওয়া হয়েছে কি না, জানা যায়নি সেটি।

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় পার্টির নেতা সৈয়দ আবু হোসেন বাবলা ও লিয়াকত হোসেন খোকা ঢাকা মহানগরে নিজেদের উদ্যোগে করোনায় কর্মহীন ও সুবিধাবঞ্চিত দশ হাজার মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করবেন।

বিজ্ঞাপন

বাবলার প্রেস অ্যান্ড পলিটিকাল সেক্রেটারি সাংবাদিক সুজন দে সারাবাংলাকে জানান, এরশাদের মৃত্যুবার্ষিকীতে স্বাস্থ্যবিধি মেনে বড় আয়োজনের মধ্য দিয়ে পালনের উদ্যোগ নিয়েছেন সৈয়দ আবু হোসেন বাবলা। ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হিসেবে তিনি বিজয়নগরের কেন্দ্রীয় কর্যালয়ের সামনে দুইটি গরু জবাই করে প্রায় চার হাজার মানুষের মধ্যে রান্না করা খাবার বিতরণ করবেন। সকাল ১১টায় এই কর্মসূচির উদ্বোধন করবেন পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

সুজন দে জানান, জি এম কাদের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে খাবার বিতরণের জন্য তা ঢাকা মহানগর দক্ষিণের সব থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেবেন। এসময় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ পার্টির শীর্ষ ও মহানগর জাপার নেতারা উপস্থিত থাকবেন।

বিজ্ঞাপন

এছাড়া বাবলার নির্বাচনি এলাকার সাতটি ওয়ার্ডসহ প্রায় ১৫টি স্থান থেকে প্রায় সাত হাজার মানুষের মধ্যে খাবার বিতরণ করা হবে। এজন্য তিনি শ্যামপুরে আরও তিনটি গরু জবাই করে রান্না করাবেন। তবে এর আগে ১২ জুলাই থেকেই তিনি মহানগর জাপার কার্যালয় ও শ্যামপুর -কদমতলীতে নিজ কার্যালয়ে তিন দিনব্যাপী কুরান খতম ও দোয়া মাহফিল করে আসছেন।

এদিকে, জাতীয় পার্টি রংপুর শাখা সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করবে। সেখানে সকাল ১০টায় এরশাদের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হবে। ১১টায় রয়েছে আলোচনা সভা। এছাড়া সীমিত পরিসরে রংপুরের বিভিন্ন মাদরাসা ও এতিমখানায় মিলাদ মাহফিল ও খাবার বিতরণ করা হবে বলে জানিয়েছেন জাপার কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সৈয়দ ইয়াসির।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন