বিজ্ঞাপন

ঐশ্বরিয়া ও জয়া বচ্চনের নামে অভিযোগ করলেন অভিষেক

July 14, 2021 | 12:41 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউড শাহেনশাহ বলা হয় কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চনকে। তার স্ত্রী জয়া বচ্চন, ছেলে অভিষেক, পুত্রবধূ ঐশ্বরিয়া সবাই তারকা অভিনেতা। সাধারণত তারকাদের মধ্যে বিচ্ছেদ ও পারিবারিক বিভেদের ঘটনা হরহামেশা ঘটে। তবে এ ক্ষেত্রে ব্যতিক্রম বচ্চন পরিবার। বছরের পর বছর ধরে যৌথ পরিবারের দারুণ এক দৃষ্টান্ত হয়ে আজও বচ্চন পরিবার সময় প্রতিষ্ঠিত নাম বলিউডে। সাফল্যের শিখরে থাকা ব্যক্তিরা হাজারো ঝড় ঝাপটা সামলেও একে অন্যকে ছেড়ে যাবার কথা কখনো ভাবেননি। পারিবারিক বন্ধন অটুট রাখতে জয়া বচ্চন বহু বছর আগে থেকে কিছু নিয়ম চালু করেছিলেন নিজের পরিবারে। এই নিয়মগুলি মেনে চলতে বাধ্য অমিতাভ বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন এবং আরাধ্যা। একসঙ্গে সবাই একই সূত্রে বেধে থাকার এই ফর্মুলা চলে আসছে বচ্চন পরিবারে। যার ফলে দুই প্রজন্ম ধরে বলিউড দাপিয়ে বেড়াচ্ছে জনপ্রিয় এই পরিবারটি।

বিজ্ঞাপন
ঐশ্বরিয়া ও জয়া বচ্চনের নামে অভিযোগ করলেন অভিষেক
অমিতাভ-জয়া-অভিষেক-ঐশ্বরিয়া
বিজ্ঞাপন

এদিকে, বিয়ের পর প্রায় ১৪ বছর কেটে গিয়েছে, আজও বাবা-মায়ের সঙ্গে একই বাড়িতে থাকেন ঐশ্বরিয়া-অভিষেক। এরই মধ্যে বহুবার কটাক্ষের মুখেও পড়েছেন তারকা দম্পতি, কিন্তু সব সমালোচনার কড়া জবাব দিয়েছেন দুজনেই। বিয়ের আগে অনেক নিন্দুকই বলেছিলেন বিশ্ব সুন্দরী নাকি আদর্শ বউমা হবেন না। কিন্তু সেই সমালোচনা এক্কেবারে অর্থহীন তা বহুবার প্রমাণ করে দিয়েছেন ঐশ্বরিয়া। শ্বশুর-শাশুড়ির নয়নের মণি তাদের ‘বহুরানি’।

নিজেদের ফ্যামিলি বন্ডিংয়ের কথা প্রায়শই নানান, সাক্ষাৎকারে বলে থাকেন অভিষেক বচ্চন। তবে কিছুদিন আগের এক ইন্টারভিউতে স্ত্রী ও মায়ের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছিলেন অভিষেক। বলেছিলেন পরিবারের নারী ব্রিগেড মাঝেমধ্যেই চক্রান্ত করে তার বিরুদ্ধে, এবং সেই চক্রান্তে তাদের হাতিয়ার বাংলা ভাষা।

বিজ্ঞাপন
ঐশ্বরিয়া ও জয়া বচ্চনের নামে অভিযোগ করলেন অভিষেক
বচ্চন পরিবার
বিজ্ঞাপন

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিষেক জানিয়েছিলেন, ‘মা আর অ্যাশ (ঐশ্বরিয়া) আমার বিরুদ্ধে চক্রান্ত করে এবং দুজনে অনর্গল বাংলায় কথা বলতে থাকে। মা তো নিজেই বাঙালি তাই সেই ভাষা ওনার জানা। আর ঐশ্বরিয়া, ঋতুদা (ঋতুপর্ণ ঘোষ)-র সঙ্গে চোখের বালি’তে কাজের সুবাদে বাংলা শিখেছে, ও খুব ভালো বাংলা বলতে পারে। তাই যখন আমার বিরুদ্ধে কোনও চক্রান্ত হয় বাড়িতে ওরা বাংলায় কথা বলা শুরু করে দেয়।’

বিজ্ঞাপন
ঐশ্বরিয়া ও জয়া বচ্চনের নামে অভিযোগ করলেন অভিষেক
অভিষেক-ঐশ্বরিয়া

তবে, অভিষেক অল্প-বিস্তর বাংলা বোঝেন ঠিকই, তবে বলতে পারেন না। অভিষেকই পরিবারের একমাত্র সদস্য যে বাংলা বলতে পারে না। এই নিয়ে তার দিদিমা বহুবার অভিযোগ করেছে বলেও জানান অভিনেতা। জয়া-ঐশ্বরিয়া পাশাপাশি গড়গড়িয়ে বাংলা বলেন অমিতাভ বচ্চনও। সে কথা অজানা নয়, বাঙালিদের। অভিনয় দুনিয়ায় পা রাখবার আগে দীর্ঘদিন কলকাতায় কাটিয়েছেন বলিউড শাহেনশা, তাই বাংলা ভাষাটা ভালোই রপ্ত করা তার।

প্রসঙ্গত, বাংলা ভাষা বলতে না পারলেও বাংলা ছবিতে কাজ করেছেন অভিষেক। ঋতুপর্ণ ঘোষের ‘অন্তরমহল’ ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ পুত্র।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন