বিজ্ঞাপন

নৌযানে স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা: নৌপরিবহন প্রতিমন্ত্রী

July 14, 2021 | 9:32 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদ সামনে রেখে সরকার বিধিনিষেধ শিথিল করায় সব ধরনের গণপরিবহন চলাচল শুরু হতে যাচ্ছে। এ ক্ষেত্রে নৌযানগুলোতে স্বাস্থ্যবিধি না মানলে জরিমানার মুখে পড়তে হবে বলে সংশ্লিষ্টদের সতর্ক করে দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বিজ্ঞাপন

তিনি বলেন, লঞ্চে চলাচল করা সব যাত্রীকে অবশ্যই মাস্ক পরতে হবে। স্বাস্থ্যবিধি মেনে না চললে এবং মাস্ক না পরলে যাত্রীদের  জরিমানা করা হবে। লকডাউন শিথিল হলেও স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে আমাদের দৃষ্টিভঙ্গি কঠোর।

বুধবার (১৪ জুলাই) সদরঘাট লঞ্চ টার্মিনালের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শনের সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় অন্যদের মধ্যে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী সদরঘাটের লঞ্চ টার্মিনালের উন্নয়ন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সবুজায়ন দেখে সন্তোষ প্রকাশ করেন। সদরঘাট টার্মিনালকে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে তুলনা করেন এসময়। বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব উন্নয়ন হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী সদরঘাটে সুন্দরবন-১০ লঞ্চ ঘুরে দেখেন। লঞ্চের ডেকে যাত্রীদের ‘মার্কিং’ প্রত্যক্ষ করেন। লঞ্চে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখতে মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, লঞ্চের কেবিন যাত্রীদের স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সমস্যা হবে না। তবে ডেকের যাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে বিআডিব্লিউটিএ, লঞ্চ মালিক-শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনী পদক্ষেপ নেবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন