বিজ্ঞাপন

হেঁচকি নিয়ে হাসপাতালে বলসোনারো

July 15, 2021 | 5:55 am

আন্তর্জাতিক ডেস্ক

১০ দিন ধরে টানা হেঁচকি উঠতে থাকায় পরীক্ষা-নিরীক্ষার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারোকে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাকে। তবে এই পুরো সময় তাকে হাসপাতালে রাখা হবে কি না তা নিশ্চিত নয়।

জাইর বলসোনারো এক টুইটার বার্তায় জানিয়েছেন, শীঘ্রই তিনি সবার মধ্যে ফিরে আসবেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৮ সালে নির্বাচনি প্রচারণায় ছুরিকাঘাতে আহত হন বলসোনারো। তারপর থেকেই উগ্র ডানপন্থি এই নেতার স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ রয়েছে। ওই ছুরি হামলায় বলসোনারোর শরীরের ৪০ শতাংশ রক্ত ঝরে যায়। এরপর বেশ কয়েকটি সার্জারির মধ্য দিয়ে যেতে হয় ব্রাজিল সেনাবাহিনীর এই সাবেক কর্মকর্তাকে।

বিজ্ঞাপন

হেঁচকি ওঠার সঙ্গে পেটের সার্জারির সঙ্গে সম্পর্কিত হতে পারে বলে তার চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্টরা বিবিসিকে জানিয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, প্রেসিডেন্ট পেট ব্যথাতেও ভুগছেন।
আবার, চলতি মাসের শুরুতে হওয়া দাঁতের সার্জারির সঙ্গেও হেঁচকি ওঠার সম্পর্ক থাকতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, আড়াই বছরের শাসনামলে নানান বিতর্কের মুখে পড়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। সর্বশেষ, বলসোনারো প্রশাসনের মহামারি মোকাবিলা নিয়েও দেশটিতে তীব্র আন্দোলন শুরু হয়। এ নিয়ে চাপের মুখে পড়েন তিনি। ভ্যাকসিন কেনায় দুর্নীতির অভিযোগ ওঠার পর জুলাইয়ের শুরু থেকে ব্রাজিলের রাস্তায় বিক্ষোভ শুরু করেছে লাখো মানুষ।

বিজ্ঞাপন

অন্যদিকে, চলতি বছরের জুনে করোনা মহামারিতে ব্রাজিলে মৃতের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে গেছে। যা যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ করোনায় মৃত্যু। বছরখানেক আগে, বলসোনারো নিজেও করোনায় আক্রান্ত হন। পরে, অবশ্য চিকিৎসা নিয়ে সম্পূর্ণ সেরে ওঠেন তিনি।

তবে, মহামারি শুরুর কিছুদিন পরই একে সামান্য সর্দি-জ্বর হিসেবে উল্লেখ করে সংবাদ মাধ্যমের শিরোনামে জায়গা করে নিয়েছিলেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন