বিজ্ঞাপন

১০০ কোটি ডলার দেবে ফেসবুক

July 15, 2021 | 8:22 am

তথ্যপ্রযুক্তি ডেস্ক

২০২২ সালের মধ্যে ফেসবুক, ইনস্টাগ্রামের কনটেন্ট ক্রিয়েটরদের জন্য বিলিয়ন ডলার বোনাস বরাদ্দের পরিকল্পনার কথা জানিয়েছে প্ল্যাটফর্ম দুটির কর্ণধার প্রতিষ্ঠান ফেসবুক ইনকরপোরেশন। খবর রয়টার্স।

বিজ্ঞাপন

বুধবার (১৪ জুলাই) ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে, নানান সামাজিক যোগাযোগের নেটওয়ার্কে জনপ্রিয় ব্যক্তিদের নজর ফেসবুক-ইনস্টাগ্রামের দিকে ফেরানোর অংশ হিসেবে এই অর্থলগ্নির পাশাপাশি, ক্রিয়েটরদের জন্য ওয়ালেট সেবা চালু করছে প্রতিষ্ঠানটি।

এদিকে, ফেসবুকের ভিডিও ক্রিয়েটর এবং অনলাইন গেমাররা প্রতি মাসে একটি নির্দিষ্ট মাইলস্টোন পার করতে পারলেই বোনাস পাবেন। প্রাপ্ত বোনাস তারা আবার পছন্দের ক্রিয়েটরদের ভিডিও লাইভ স্ট্রিমিংয়ের সময় ডিজিটাল টিপ হিসেবে দিতে পারবেন।

বিজ্ঞাপন

অন্যদিকে, ফটোশেয়ারিং অ্যাপ্লিকেশন ইনস্টাগ্রামের শর্টফর্ম ভিডিও শেয়ারিং ফিচার - রিলস (টিকটকের বিকল্প) ব্যবহারকারীরাও বোনাসের আওতায় থাকবেন। সেক্ষেত্রে, ভিডিও কী পরিমাণ দেখা হচ্ছে তার ভিত্তিতে বোনাস নির্ধারিত হবে।

এর আগে, তিন বছর মেয়াদে তিন বিলিয়ন মার্কিন ডলার কনটেন্ট ক্রিয়েটরদের বোনাস হিসেবে দেওয়ার কথা জানিয়েছিল টিকটকের চীনা কর্ণধার প্রতিষ্ঠান বাইটড্যান্স। তবে এক্ষেত্রে, পথ প্রদর্শক ধরা হয় স্ন্যাপচ্যাটকে। তারা প্রতিদিনের জনপ্রিয় ভিডিওগুলোর নির্মাতাদের পেছনে মিলিয়ন ডলার ব্যয় করার নজির তৈরি করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন