বিজ্ঞাপন

সবাইকে ছাপিয়ে শীর্ষে সাকিব

December 12, 2017 | 10:05 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

পঞ্চম বিপিএলের ফাইনাল সহ ৪৬টি ম্যাচ শেষ। লিগ পর্বে ১২টি করে ম্যাচ আর এলিমিনেটর, কোয়ালিফায়ার, ফাইনাল শেষে দলগুলোর বোলারদের দিকে তাকালে উইকেট নেওয়ার তালিকায় বিদেশিদের ছাপিয়ে দেশি বোলারদের জয়-জয়কার। এবারের আসরে সর্বোচ্চ উইকেট নেওয়া বোলারদের শীর্ষ ১০ জনের ৮ জনই বাংলাদেশি বোলার।

এই তালিকায় শীর্ষে ঢাকা ডায়নামাইটসের দলপতি ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ১৩ ম্যাচ থেকে সর্বোচ্চ ২২ উইকেট সাকিবের দখলে। তার পরেই আছেন খুলনা টাইটান্সের আবু জায়েদ রাহি। ১২ ম্যাচে ১৮ উইকেট নিয়ে এই আসরে দুর্দান্ত ফর্মে ছিলেন রাহি।

তিন নম্বরে আছেন কুমিল্লার পাকিস্তানি পেসার হাসান আলি। ৯ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ১৬ উইকেট। কুমিল্লার তরুণ পেসার মোহাম্মদ সাইফুদ্দিন ১৩ ম্যাচে ১৬ উইকেট নিয়ে তালিকায় চার নম্বরে। ঢাকার পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি ৮ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট, অবস্থান পাঁচ নম্বরে।

বিজ্ঞাপন

ঢাকার পেসার আবু হায়দার রনি ১৩ ম্যাচে ১৫ উইকেট নিয়ে এই তালিকায় ছয় নম্বরে। ১৪ ম্যাচে ১৫ উইকেট নিয়ে তালিকার সাত নম্বরে রংপুরের দলপতি মাশরাফি। রংপুরের রুবেল হোসেন ১১ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট, অবস্থান আট নম্বরে। চিটাগং ভাইকিংসের পেসার তাসকিন আহমেদ ১১ ম্যাচে ১৪ উইকেট নিয়ে ৯ নম্বরে। আর শীর্ষ দশে থাকা রংপুরের স্পিনার নাজমুল ইসলাম ১০ ম্যাচে নিয়েছেন ১২ উইকেট।

সারাবাংলা/এমআরপি/১২ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন