Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

আইনজীবী তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত

July 16, 2021 | 12:48 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী অন্তর্ভুক্তির লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে। আগামী ২৩ জুলাই থেকে আবারও লকডাউন ঘোষণা পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিয়েছে বার কাউন্সিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জুলাই) বার কাউন্সিলের সচিব মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৩০ জুন জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কোভিড-১৯ মহামারির কারণে সরকারঘোষিত কঠোর লকডাউন ও এই সংক্রান্ত বিধিনিষেধ চলমান থাকার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বার কাউন্সিলের আসন্ন ২৫ জুলাই থেকে অনুষ্ঠিতব্য অ্যাডভোকেটশিপ তালিকাভুক্তির মৌখিক পরীক্ষা স্থগিত করা হলো।

বিজ্ঞাপন

এতে আরও বলা হয়, যারা বার কাউন্সিলের সর্বশেষ অনুষ্ঠিত দুটি এনরোলমেন্ট মৌখিক পরীক্ষার যে কোনোটিতে (নভেম্বর, ২০১৮ ও এপ্রিল, ২০১৬ অনুষ্ঠিত) অনুত্তীর্ণ হয়েছেন/অংশগ্রহণ করতে ব্যর্থ হয়েছেন তাদের রি-অ্যাপিয়ার ফরম পূরণ কার্যক্রমও বর্ণিত কারণে স্থগিত করা হলো। মৌখিক পরীক্ষার তারিখ ও রি-অ্যাপিয়ার ফরম পূরণরে সময়সূচি পরবর্তীতে ঘোষণা করা হবে। মৌখিক পরীক্ষা সংক্রান্ত সকল বিজ্ঞপ্তি বার কাউন্সিলের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে গত ৩০ মে বার কাউন্সিলের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে উত্তীর্ণ হন ৫ হাজার ৩৩৫ শিক্ষার্থী। পরে তৃতীয় পরীক্ষকের খাতা মূল্যায়নের পর আরও ১৩৩ জন শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন