বিজ্ঞাপন

গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরের মৃত্যুর সংবাদ গুজব

July 17, 2021 | 2:08 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমিত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন দেশ বরেণ্য গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীরের অবস্থা স্থিতিশীল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া তার মৃত্যুসংবাদটি গুজব।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ এপ্রিল) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন ইউনাইটেড হাসপাতালের বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের ডেপুটি ম্যানেজার সাজ্জাদুর রহমান শুভ।

তিনি বলেন, ‘ফকির আলমগীর কোভিড-১৯ সংক্রমিত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন আছেন।’

বিজ্ঞাপন

নাম প্রকাশ না করার শর্তে ইউনাইটেড হাসপাতালের একজন চিকিৎসক সারাবাংলাকে বলেন, ‘দেশবরেণ্য গণসংগীতশিল্পী ফকির আলমগীরের বর্তমান অবস্থা স্থিতিশীল। হাসপাতালের আইসিইউতে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থার খুব বেশি যে অবনতি হয়েছে তা বলা যাবে না আবার বেশি ভালো অবস্থায় আছে তাও বলা যায় না। তাই স্থিতিশীল অবস্থা বলা যায়।’

আরও পড়ুন: আইসিইউতে গণসঙ্গীতশিল্পী ফকির আলমগীর

বিজ্ঞাপন

এদিকে ফকির আলমগীরের ভাইয়ের ছেলে ও সারাবাংলা ডটনেটের ক্রীড়া সাংবাদিক মহিবুর রহমান ফকির বলেন, ‘চাচা জীবিত আছেন। তার অবস্থা আগের থেকে কিছুটা ভালো। ফেসবুকে মৃত্যুর যে কথা ছড়ানো হচ্ছে তা গুজব। কেউ গুজবে কান দেবেন না, গুজব ছড়াবেন না।’

ফকির আলমগীরের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চান তার পরিবারের সদস্যরা।

বিজ্ঞাপন

এর আগে, বৃহস্পতিবার (১৫ জুলাই) সন্ধ্যায় তার শ্বাসকষ্ট অনেক বেড়ে যাওয়ায় তাকে গ্রিন রোডের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউ না থাকায় তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ফকির আলমগীর স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের অন্যতম শিল্পী। তারও আগে থেকে তিনি শ্রমজীবী মানুষের জন্য গণসংগীত করে আসছিলেন। সংগীতে অসামান্য অবদানের জন্য ১৯৯৯ সালে সরকার তাকে একুশে পদক দিয়ে সম্মানীত করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন