বিজ্ঞাপন

শাহজালালে ৪ কোটি টাকার সোনা জব্দ

July 17, 2021 | 8:49 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি আরব থেকে আগত এক যাত্রীর কাছ থেকে ৫২টি সোনার বার জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। ৬ কেজি ৩০ গ্রাম ওজনের এ সোনার বাজার মূল্য প্রায় ৪ কোটি টাকা।

বিজ্ঞাপন

শুক্রবার (১৬ জুলাই) দিবাগত রাতে সোনার বারগুলো জব্দ করা হয় বলে ঢাকা কাস্টম হাউস সূত্রে জানা গেছে।

ঢাকা কাস্টমস হাউজ সূত্রে জানা যায়, শুক্রবার রাত সাড়ে ১১টায় সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ ফ্লাইটটি সৌদি আরবের রিয়াদ থেকে ঢাকায় আসে। এরপর গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউস ও ঢাকার প্রিভেনটিভ টিম বিমানবন্দরের বিভিন্ন স্থানে সতর্ক অবস্থান নেন। একপর্যায়ে ফ্লাইটের ভেতরে প্রবেশ করেন কাস্টমসের কর্মকর্তারা। সন্দেহজনক আচরণের কারণে ফ্লাইটের সিট নম্বর ৪৮-ই এর যাত্রী রাকিবুল হাসানকে গ্রিন চ্যানেলে আনা হয়।

আরও জানা গেছে, পরবর্তীতে গ্রিন চ্যানেলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে রাকিবুলের সঙ্গে থাকা কালো রঙের একটি হ্যান্ডব্যাগের ভেতর থেকে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৫২ পিস সোনার বার জব্দ করা হয়। এগুলোর মোট ওজন ৬ কেজি ৩০ গ্রাম। বাজার মূল্য প্রায় চার কোটি টাকা। যাত্রীর বাড়ি কুমিল্লায়।

বিজ্ঞাপন

এদিকে যাত্রী কাস্টমসকে জানিয়েছেন, সৌদি এয়ারপোর্টে এক লোক তার কাছে সোনার বারগুলো দেন। বিমানবন্দরে আসার পর কেউ একজন ফোন করে গোল্ডবারগুলো রিসিভ করার কথা ছিল। তবে তার আগেই কাস্টম তাকে আটক করে ফেলে।

জব্দ সোনার বিষয়ে একটি ফৌজদারি মামলা এবং কাস্টম আইনে একটি বিভাগীয় মামলা করা হবে। ইতোমধ্যে আটক যাত্রীর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে কাস্টমস অফিস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন