বিজ্ঞাপন

গানের ৮টি অনুষ্ঠানে চ্যানেল আইয়ের ঈদ আয়োজন

July 17, 2021 | 6:31 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলাদেশের আধুনিক গানের প্রাণপুরুষ এবং জীবন্ত কিংবদন্তি সৈয়দ আবদুল হাদীর চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়ার ৬০ বছর পূর্ণ হয়েছে। বাংলা আধুনিক গানের এই পরম শ্রদ্ধেয় শিল্পী ২০০৭ সালে রবীন্দ্রসঙ্গীতের ওপর প্রথম একক অ্যালবাম করেন। এবার চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে রবীন্দ্রসঙ্গীতের আরেক কিংবদন্তি শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার আমন্ত্রনে একটি বিশেষ অনুষ্ঠানে দু’জন এক সঙ্গে গান করেছেন। অনুষ্ঠানের নাম ‘পথ ও পথিক’। এই অনুষ্ঠানে গানের নানান দিক নিয়ে কথা বলেছেন এই দুজন গুণী শিল্পী।

বিজ্ঞাপন
রেজওয়ানা চৌধুরী বন্যার আমন্ত্রনে ‘পথ ও পথিক’ অনুষ্ঠানে সৈয়দ আবদুল হাদী

রেজওয়ানা চৌধুরী বন্যার আমন্ত্রনে ‘পথ ও পথিক’ অনুষ্ঠানে সৈয়দ আবদুল হাদী

‘পথ ও পথিক’ অনুষ্ঠানে সৈয়দ আবদুল হাদী এবং রেজওয়ানা চৌধুরী বন্যার দ্বৈতকণ্ঠে থাকবে রবীন্দ্রনাথের ৩টি জনপ্রিয় গান এবং পৃথক পৃথক একটি করে গান। অনুষ্ঠানটি প্রচার হবে ঈদের দিন বিকেল ৫টা ৩০ মিনিটে।

এছাড়াও স্বাধীনতা উত্তর এবং পরবর্তী কিছু সময়ের বাংলা গানের স্বর্ণযুগের সেসব গানের আয়োজন নিয়ে চ্যানেল আই নির্মাণ করেছে ৭ পর্বের এক সঙ্গীতানুষ্ঠান। ঈদের দিন থেকে ঈদের ৬ষ্ঠ দিন পর্যন্ত প্রতিদিন সকাল ৭টা ৩০ মিনিটে পর্যায়ক্রমে প্রচারিত হবে এই সঙ্গীতানুষ্ঠান।

বাংলা গানের স্বর্ণযুগের গানের আয়োজন

বাংলা গানের স্বর্ণযুগের গানের আয়োজন

শাইখ সিরাজ-এর পরিকল্পনায় এবং মোস্তাফিজুর রহমান নান্টু, জামাল রেজা, শওকত আলী ও ইফতেখার মুনিম-এর প্রযোজনায় এই আয়োজনে ‘শুধু গান গেয়ে পরিচয়’ পর্বে সাবিনা ইয়াসমিনের ৮টি গান গেয়েছেন ঝিলিক। ‘গানেরই খাতায় স্বরলিপি’ পর্বে রুনা লায়লার জনপ্রিয় গান গেয়েছেন লুইপা। শাহনাজ রহমতউল্লাহ’র ‘সাগরের তীর থেকে’ পর্বে গান গেয়েছেন লিজা। এন্ড্রু কিশোরের ‘জীবনের গল্প’ পর্বে গেয়েছেন সাব্বির। খালিদ হাসান মিলুর ‘আমার মতো এতো সুখি’ পর্বে গেয়েছেন তারই পুত্র প্রতিক হাসান। আঞ্জুমান আরা বেগমের কণ্ঠে গাওয়া গান ‘আকাশের হাতে আছে’ পর্বে গেয়েছেন ঐশী। শিল্পী ফেরদৌসী রহমানের ‘গান হয়ে এলে’ গানগুলো গেয়েছেন নন্দিতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন