বিজ্ঞাপন

ডিআইজি পার্থের জামিন: চ্যানেল ২৪’র প্রতিবেদনের সিডি জমা

July 19, 2021 | 12:38 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর নিজ বাসা থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের মামলায় সাময়িক বরখাস্ত কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি-প্রিজনস) পার্থ গোপাল বণিকের জামিনের বিষয়ে চ্যানেল ২৪’এ প্রচারিত প্রতিবেদনের সিডি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৮ জুলাই) হাইকোর্টের দেওয়া নির্ধারিত সময়ে ওই সিডি জমা দেওয়া হয়।

এর আগে গত ২৮ জুন পার্থ গোপাল বণিকের জামিন বাতিল চেয়ে দুদকের করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে বিচারিক আদালতে জামিনের পর বেসরকারি টিভি চ্যানেল ২৪’এ প্রচারিত প্রতিবেদনের স্ক্রিপ্টসহ সিডি হাইকোর্টে দাখিলের নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

পাশাপাশি ১ বছর ও ৬ মাসের মধ্যে পার্থ গোপাল বণিকের মামলা নিষ্পত্তি করতে হাইকোর্টের দুটি আদেশের বিষয়ে এক সপ্তাহের মধ্যে ব্যাখ্যা দিতে বিশেষ জজ আদালতকে নির্দেশ দেন।

গত ১৭ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৫’র বিচারক ইকবাল হোসেনের ভার্চুয়াল আদালত তার জামিন মঞ্জুর করেছিলেন। এরপর তিনি কারামুক্ত হন। পরে এ বিষয়ে সংবাদ প্রচার করে চ্যানেল ২৪। পরে পার্থ গোপাল বণিকের জামিনের বিরুদ্ধে পরে উচ্চ আদালতে আপিল করে দুদক।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৮ জুলাই সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুদকের সেগুনবাগিচার প্রধান কার্যালয়ে কমিশনের পরিচালক মুহাম্মদ ইউছুফের নেতৃত্বে জিজ্ঞাসাবাদ করা হয় পার্থ গোপাল বণিককে। ঘুষ ও দুর্নীতির কয়েক লাখ নগদ টাকা তার বাসায় রয়েছে এমন তথ্যের ভিত্তিতে এদিন বিকেল সাড়ে ৪টার দিকে পার্থ গোপাল বণিকের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৮০ লাখ টাকা জব্দ এবং তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় দুদক তার বিরুদ্ধে মামলা দায়ের করে। পরে পার্থ গোপাল বণিককে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সারাবাংলা/কেআইএফ/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন