বিজ্ঞাপন

ঢাকায় ঈদ করে মজা পান না আইরিন

July 21, 2021 | 3:00 pm

আহমেদ জামান শিমুল

র‍্যাম্প, টেলিভিশন ও চলচ্চিত্র মিলিয়ে এক যুগের বেশি ক্যারিয়ার আইরিন সুলতানার। যশোরের মেয়ে আইরিন ঈদ সাধারণত পরিবারের সঙ্গেই করতে পছন্দ করেন। কিন্তু এবার তাকে ঈদ করতে হচ্ছে ঢাকা শহরে।

বিজ্ঞাপন

অনেকটা বাধ্য হয়েই তিনি ঢাকায় ঈদ করছেন। তিনি বলেন, ‘যেভাবে করোনার প্রকোপ বাড়ছে তাতে বাড়ি যাওয়া সমীচীন মনে করিনি। তাছাড়া ঈদের এক দিন পর থেকেই কঠোর লকডাউন। এ অবস্থায় ঢাকার বাইরে গিয়ে আবার ফেরত আসা সহজ কথা না। পরিবারের সঙ্গে কি এক-দুদিনে ঈদ হয়!’

তাহলে ঢাকায় কীভাবে ঈদ করছেন?

বিজ্ঞাপন

‘ঈদের দিন হয়তো বিকেলের দিকে বন্ধু-বান্ধবদের সঙ্গে একটু বের হবো। এরপর হয়তো খাওয়া-দাওয়া করে বাসায় ফিরে আসবো। সত্যি বলতে ঢাকায় ঈদ করে খুব একটা মজা নেই’—বলেন আইরিন।

২০০৮ সাল থেকে নিয়মিত কোরবানি দেন আইরিন। এবারও দিচ্ছেন। তবে লকডাউনের জন্য যেহেতু বাড়িতে যেতে পারছেন না, তাই বাবার কাছে টাকা পাঠিয়ে দিয়েছেন। আইরিন বলেন, ‘আসলে বাবাই সবকিছু দেখাশোনা করেন। গরু বাছাই করা, কোরবানি দেওয়া, মাংস ভাগ করা থেকে সব। তার কাছে সব কিছুর দায়িত্ব দিয়ে আমি নিশ্চিতে থাকি।’

বিজ্ঞাপন

করোনা ও লকডাউনের কারণে সিনেমার শুটিং খুব একটা করা যাচ্ছে না। এর মাঝেও শেষ করেছেন দুটি ছবির শুটিং। এগুলো হচ্ছে মোস্তাফিজুর রহমান বাবুর ‘হৃদ মাঝারে তুমি’ এবং জেসমিন নদীর ‘চৈত্র দুপুর’। জানা গেছে, ‘হৃদ মাঝারে তুমি’তে আইরিন অভিনয় করছেন সুন্দরী চরিত্রে এবং ‘চৈত্র দুপুর’ সিনেমায় তিনি অভিনয় করছেন রিয়া চরিত্রে।

আইরিন বলেন, ‘এরই মধ্যে আমি হৃদ মাঝারে তুমি সিনেমার কাজ শেষ করেছি। যদিও এই সিনেমার শুটিংয়ে ঈদের পর অংশ নিতে গিয়ে আমি অনেকটাই অসুস্থ হয়ে পড়েছিলাম। পরবর্তীতে বেশ ভালোভাবে কাজ শেষ করেছি। এদিকে আবার চৈত্র দুপুর সিনেমার কাজ শুরু করেছি। কিছু অংশের কাজ শেষ করেছি। শিগগিরই আবারো শুটিং শুরু হবে। দুটি সিনেমা নিয়েই আমি আশাবাদী।’

বিজ্ঞাপন

জানা গেছে, ‘হৃদ মাজারে তুমি’ সিনেমায় আইরিনের বিপরীতে অভিনয় করেছেন সাঞ্জু জন। ‘চৈত্র দুপুরে’ আরমান পারভেজ মুরাদ ও আমান রেজার বিপরীতে অভিনয় করেছেন তিনি।

স্মিত হাসির নায়িকা আইরিন সুলতানা। ক্যারিয়ার শুরু করেছিলেন ‘ইউ গড দ্য লুক’-এ ‘বেস্ট স্মাইল’ পুরস্কার বিজয়ের মাধ্যমে। ২০০৮ সাল থেকে শুরুতে নিজেকে দেশের একজন শীর্ষস্থানীয় র‍্যাম্প মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছিলেন। এরপর ২০১৩ সালে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’-এ তার নায়ক ছিলেন আরিফিন শুভ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন