বিজ্ঞাপন

ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের তদন্ত করতে গিয়ে উদ্ধার হলো মন্ত্রীর ফোন

July 19, 2021 | 5:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ধানমন্ডি এলাকায় ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে একাধিক ছিনতাইকারীকে আটকের পর নানা সূত্র ধরে উদ্ধার করা হয়েছে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছিনতাই হওয়া আইফোন।

বিজ্ঞাপন

সোমবার (১৯ জুলাই) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান ডিএমপি রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

গত ৩০ মে রাজধানীর বিজয় সরণী এলাকায় গাড়ি বসা থাকা অবস্থায় পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান হাত থেকে তার আইফোনটি টান মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায় এক ছিনতাইকারী।

বিজ্ঞাপন

এ ঘটনায় কাফরুল থানায় মামলা করেন পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হুমায়ুন কবীর।

মামলার এজাহারে বলা হয়— পরিকল্পনামন্ত্রী রোববার (৩০ মে) সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে অফিস থেকে সরকারি গাড়ি নম্বর ঢাকা মেট্রো ঘ-১৮-৫৮২৪–তে করে বেইলি রোডে নিজ বাসার উদ্দেশে রওনা হন। বিজয় সরণি ট্রাফিক সিগন্যালে দাঁড়ানো অবস্থায় সন্ধ্যা সাতটার দিকে মন্ত্রী গাড়ির জানালা খুলে মুঠোফোনে কথা বলছিলেন।

বিজ্ঞাপন

ওই সময় অজ্ঞাতনামা এক চোর মন্ত্রীর ব্যবহৃত আইফোন এক্স হাত থেকে টান মেরে নিয়ে দৌড়ে পালিয়ে যায়।

গাড়িতে বসা মন্ত্রীর গানম্যান ওই ছিনতাইকারীকে ধাওয়া করলেও তাকে ধরা যায়নি।

বিজ্ঞাপন

এ ঘটনার ৫০ দিন পর ফোনটি উদ্ধার করা সম্ভব হলো।

ডিসি সাজ্জাদুর রহমান জানান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের আইফোনটি উদ্ধারের পর ফোন চোরাই চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন ছগির, সুমন মিয়া, জাকির, আরিফ ও জীবন।

বিজ্ঞাপন

সাজ্জাদুর রহমান বলেন, ‘আরিফের ল্যাপটপে থাকা ছবির সূত্র ধরে মুঠোফোনটি উদ্ধার করা সম্ভব হয়েছে।’

সাজ্জাদুর রহমান জানান, গত ১২ জুলাই রাজধানীর ধানমন্ডি এলাকায় একজনের ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ মামলা তদন্ত করতে গিয়ে সগির ও সুমনকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসা করে জাকির নামের একজনের নাম জানা যায়। জাকিরকে জিজ্ঞাসাবাদ করে আরিফের নাম জানা যায়। পরে আরিফকে গ্রেফতার করা হয়।

আরিফের ল্যাপটপ অনুসন্ধান করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর মুঠোফোনের একটি ছবি পাওয়া যায়। পরে আরিফকে জিজ্ঞাসাবাদ করে জীবনের নাম পাওয়া যায়। আর জীবনকে গ্রেফতার করার পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানেরআইফোনটি উদ্ধার করা হয়।

জীবনের কাছ থেকে আরও কয়েকটি চোরাই মোবাইল জব্দ করা হয়েছে।

পরিকল্পনামন্ত্রীর মুঠোফোনটি কে ছিনতাই করেছিল, এমন প্রশ্নের তিনি বলেন, ‘পরিকল্পনা মন্ত্রীর মুঠোফোনটি উদ্ধারের পর আমরা মিরপুর বিভাগের সঙ্গে যোগাযোগ করি। তারা জানিয়েছে, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এর মুঠোফোন ছিনতাইয়ের ঘটনায় একজনকে তারা গ্রেফতার করেছে। তবে তার বিস্তারিত পরিচয় আমরা এখনো জানতে পারিনি। তবে আমরা ধারণা করছি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের মুঠোফোন ছিনতাইয়ের সঙ্গে ছগির ও সুমন জড়িত ছিলেন।’

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন