বিজ্ঞাপন

ব্যাটার হিসেবে নিজেকে প্রমাণ করতে চেয়েছেন সাইফউদ্দিন

July 19, 2021 | 8:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

আন্তর্জাতিক অভিষেকের পর থেকেই বোলিংয়ের পাশাপাশি ব্যাটার হিসেবেও নিজেকে প্রমাণ করতে চেয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। তবে এতদিন না হলেও জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে তা হয়েছে বিধায় দারুণ খুশি এই পেস বোলিং অল-রাউন্ডার।

বিজ্ঞাপন

পেস বোলিং অল-রাউন্ডার হিসেবে দলে ডাক পাওয়ায় সাইফউদ্দিনকে বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও পারদর্শীতা দেখানো অবশ্য করণীয়। সেটা হতে লোয়ার-মিডল কিংবা মিডল অর্ডারেও। কিন্তু বিগত সিরিজগুলোতে বোলিংয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিলেও ব্যাটিংটা যেন তার নিস্প্রভবই থেকে গেছে। অবশেষে গতকাল স্বাগতিকদের দ্বিতীয় ওয়ানডে তে ব্যাট হাতে জ্বলে উঠে সেই নিস্প্রভতা তো কাটালেন এই টাইগার অল-রাউন্ডার যা তাকে দারুণ উদ্বেলিত করেছে।

‘সুযোগ সবসময় আসে না। যেহেতু আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমাণ করতে পারিনি, সেই চেষ্টা ছিল। অবশ্যই চাইব না সবাই আউট হয়ে যাক আর আমার সুযোগ আসুক। তবে কাল নিজের সামর্থ্য কিছুটা হলেও দেখাতে পেরেছি। দল আমার ছোট্ট অবদানে জিতেছে, এতেই আমি সবচেয়ে বেশি আনন্দিত।’

বিজ্ঞাপন

দ্বিতীয় ওয়ানডেতে সাইফউদ্দিন যখন ক্রিজে এলেন বাংলাদেশের তখন ১৭০ রানে নেই ৭ উইকেট। এদিকে ২৪১ রানের লক্ষ্যে খেলতে নামা দলটির তখনো জয়ের জন্য প্রয়োজন ৭০ রান। কী দুর্বিসহ এক চাপ ই না ভর করেছিল। অবশেষে সাকিবের সঙ্গে অবিচ্ছিন্ন এক জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁঝছে দিলেন। সাকিব অপরাজিত থাকলেন ৯৬ ও সাইফের উইকেট কামড়ে থাকা ব্যাটিং ‍উপহার দিল মহামূল্যবান ২৮ রান।

ছোটবেলা থেকেই সাইফউদ্দিন স্বপ্ন দেখতেন সাকিবের সঙ্গে জুটি গড়ে দলকে জেতাবেন। তার সেই স্বপ্ন এই ম্যাচের মধ্য দিয়ে পূরণ হয়েছে বলেই মত তার।

বিজ্ঞাপন

‘অনেক চাপের পরিস্থিতি ছিল। তবে এই সময়টার জন্য আমি প্রস্তুত ছিলাম। হবে কি হবে না পরের ব্যাপার। চেষ্টা ছিল নিজের প্রসেস ঠিক রাখা। তখন ৭০ রানের মত দরকার ছিল।’

‘সত্যি বলতে ছোটবেলা থেকে স্বপ্ন ছিল সাকিব ভাইয়ের সাথে পার্টনারশিপ গড়ে দলকে জেতানো। আগেও হয়ত কয়েকবার বলেছি। সুযোগটা কাল এসেছে। স্মরণীয় করে রাখতে নিজের সর্বোচ্চ চেষ্টা করেছি।’ যোগ করেন সাইফউদ্দিন।

বিজ্ঞাপন

টানা দুই জয় ইতোমধ্যেই স্বাগতিকদের বিপক্ষে ২-০ তে সিরিজ জিতে নিয়েছে সফরকারিরা। প্রথম দুই ওয়ানডে’র প্রক্রিয়া শেষ ম্যাচেও অব্যাহত রখতে পারলে হোয়াইটওয়াশ স্রেফ সময়ের ব্যাপার বলেই মনে করেন সাইফউদ্দিন।

‘জিম্বাবুয়েকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই যেহেতু ঘরের মাঠে সব দলই দুর্দান্ত। এজন্য বেশি মনোযোগ রেখে খেলছি, শতভাগ দিয়ে চেষ্টা করছি। প্রত্যেক সিরিজে হোয়াইটওয়াশের লক্ষ্য থাকবে। প্রসেস ঠিক থাকলে ৩-০ ব্যবধানে জিতব ইনশাআল্লাহ।’

বিজ্ঞাপন

মঙ্গলবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দেড়টায়।

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন