বিজ্ঞাপন

‘ভালো হয়ে যান মিস্টার মাসুদ রানা’

July 20, 2021 | 12:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: কালো কোট পরে ভাড়ায় মোটরসাইকেল চালানোর ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ হয়ে আলোচনায় আসা সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাসুদ রানাকে সতর্ক করেছেন হাইকোর্ট। এ সময় আদালত বলেছেন, ‘এগুলো করবেন না। ভালো হয়ে যান মিস্টার মাসুদ রানা।’

বিজ্ঞাপন

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার (১৯ জুলাই) এ কথা বলেন।

ভাড়ায় বাইক চালানো ঘটনায় কেউ বলছেন, মাসুদ রানা ভাইরাল হওয়ার জন্য এ কাজ করেছেন। অনেকে বলছেন, মাসুদ রানার মতো ব্যস্ত আইনজীবীর এমন আর্থিক দুরবস্থা হতে পারে না। আবার আইনজীবীদের অনেকেই তাকে সহমর্মিতা জানাচ্ছেন। বিষয়টি হাইকোর্টের বিচারপতিদেরও নজর এড়ায়নি।

বিজ্ঞাপন

আইনজীবী মাসুদ রানার গতকাল সোমবার দুটি মামলায় দুই আসামির জামিনের আবেদন ছিল এই কোর্টে। সকালে মামলা দুটি শুনানি করতে গেলে আদালতের জ্যেষ্ঠ বিচারক তাকে দেখে বলেন, ‘মিস্টার মাসুদ আপনি বিখ্যাত হয়ে গেছেন বাইক চালাইয়া। এগুলো করবেন না। আপনি ভালো হয়ে যান।’

পরে আদালত আইনজীবী মাসুদ রানার আবেদন করা দুই মামলায় জামিন প্রশ্নে রুল জারি করে আদেশ দেন।

বিজ্ঞাপন

এ বিষয়ে সংশ্লিষ্ট আদালতের সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, আজকে আইনজীবী মাসুদ রানার দুটি মামলা আমাদের কোর্টের তালিকায় ছিল। এ মামলার শুনানির সময় আইনজীবী মাসুদ রানাকে দেখে আদালত এসব কথা বলেছেন।

গত ১৬ জুলাই কালো কোট গায়ে বাইক নিয়ে রাইড শেয়ারিংয়ের ছবি প্রকাশ করে ভাইরাল হন আইনজীবী মাসুদ রানা।

বিজ্ঞাপন

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান বলেন, কোর্টের ড্রেস পরে তার বন্ধুকে হেলমেট দিয়ে উঠিয়ে কোর্টকে হিউমিলিয়েট করার জন্য প্রতীকী অর্থে তিনি এটা করেছেন। বাস্তবেই তিনি যদি অভাবে পড়ে বাইক চালাতেন তাহলে আমাদের কিছু বলার ছিল না। জুডিশিয়ারিকে ব্যঙ্গ করতে এমনটি করেছেন। এজন্য কোর্ট তাকে তিরস্কার করেছেন।

এ বিষয়ে আইনজীবী মাসুদ রানা বলেন, আদালত বলেছেন— ‘মিস্টার মাসুদ রানা আপনি তো ভাইরাল হয়ে গেছেন’, এইটুকু বলেছেন।

বিজ্ঞাপন

আইনজীবী মাসুদ রানা ২০১০ সালে আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর ২০১২ সালে তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তার স্ত্রীও ঢাকা জজ কোর্টের একজন আইনজীবী।

সারাবাংলা/কেআইএফ/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন