বিজ্ঞাপন

বান্দরবানে পরিত্যক্ত অবস্থায় ২৯টি মর্টার শেল উদ্ধার

July 20, 2021 | 1:30 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: জেলার ব‌লিপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার শেল উদ্ধার ক‌রে‌ছে বান্দরবান রি‌জিয়‌নের ব‌লিপাড়া জোন।

বিজ্ঞাপন

সোমবার (১৯ জুলাই) বান্দরবান রিজিয়নের অধীনসহ বলিপাড়া জোনের গ্যালেঙ্গা ইউ‌নি‌য়‌নে জোন কমান্ডার লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলমের নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব উচ্চ বিস্ফোরক মর্টার বোম উদ্ধার করা হয়।

সেনাবা‌হিনী জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় ২৯টি উচ্চ বিস্ফোরক মর্টার শেলের সন্ধান পাওয়া যায়। প‌রে বান্দরবান রিজিয়নের বলিপাড়া জোনের বিশেষ তৎপরতায় উচ্চ বিস্ফোরক এসব মর্টার শেল উদ্ধার করা সম্ভব হয়।

বিজ্ঞাপন

ব‌লিপাড়া জোন কমান্ডার লে. কর্নেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম জানান, ধারনা করা হ‌চ্ছে সন্ত্রাসী বা‌হিনী অনেক দিন আগে থে‌কেই উচ্চ বিস্ফোরকগুলো মাটিতে পুঁতে রেখে পালিয়ে যায়। এগু‌লো উদ্ধার করার ফ‌লে এলাকায় বসবাসরত জনগণসহ সবাই বড় ধরনের দুর্ঘটনা এবং অভাবনীয় ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

বান্দরবানে যেকোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রম দমনে বান্দরবান রিজিয়নের আইনশৃঙ্খলা বাহিনীর গোয়েন্দা তৎপরতা বৃদ্ধিসহ এ ধরনের অপারেশনাল কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন