বিজ্ঞাপন

সাকিব-রিয়াদের আঘাতের পরও শক্ত অবস্থানে জিম্বাবুয়ে

July 20, 2021 | 3:14 pm

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটিতে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক তামিম ইকবাল। সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হারলেও হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে শুরু থেকেই দেখে শুনে ব্যাট চালাচ্ছিলেন দুই জিম্বাবুইয়ান ওপেনার চাকাবাহ এবং মারুমানি।

বিজ্ঞাপন

দুর্দান্ত শুরুতে রানের চাকা সচল রাখেন দুই ওপেনার। ৯ম ওভারে বল হাতে আসেন সাকিব আল হাসান। এসেই প্রথম তিন বলে দুটি ডট বল দেন আর একটি রান। চতুর্থ বলে সাকিবকে সুইপ করতে যান তাদিওয়ানাসে মারুমানি। তবে সামনে পায়ের বল লাগলে আবেদন করেন টাইগাররা আর তাতেই সাড়া দেন আম্পায়ার। দলীয় ৩৬ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। মারুমানি ১৯ বলে ৮ রানে ফেরেন ড্রেসিংরুমে।

আরও পড়ুন: দুই পরিবর্তন টাইগার একাদশে

বিজ্ঞাপন

এরপর আরেক ওপেনার রেগিস চাকাবাহকে সঙ্গে দিতে আসেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর। এই দুইয়ে মিলে বেশ ভালোই খেলছিলেন। ব্যাটের আসছিল রান। আর স্কোর এগোচ্ছিল বেশ। তবে ১৮তম ওভারে এসে পা হড়লাকেন টেইলর। ২০০তম ওয়ানডে খেলতে নামা মাহমুদউল্লাহ রিয়াদের বলে মিড অফে বল হাওয়ায় তুলে দেন টেইলর। আর সেখান থেকে বেশ সহজেই বল তালুবন্দি করেন তামিম ইকবাল। আর তাতেই ৩৯ বলে ২৮ রান করে ফেরেন টেইলর।

টেইলরের ফেরায় ৭৮ রানে দ্বিতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন

এক প্রান্তে উইকেটে আসা যাওয়ার দৌড় থাকলেও অপর প্রান্তে ঠিকই আকড়ে রাখেন রাগিস চাকাবাহ। দৃঢ় ব্যাটিংয়ে তুলে নেন চলতি সিরিজে নিজের দ্বিতীয় অর্ধশতক। সেই সঙ্গে দলের শতকও পূর্ণ হয়।

২৩তম ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহ রিয়াদের বলে কভার দিয়ে ড্রাইভ করে সিঙ্গেল নেন আর তাতেই চাকাবাহ ৬২ বলে পূর্ণ করেন নিজের অর্ধশতক।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি জিম্বাবুয়ের সংগ্রহ ২৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৩০ রান। উইকেট আছেন, চাকাবাহ ৫৮ এবং ডিওন মায়ার্স ২৫।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন