বিজ্ঞাপন

বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ দিল জিম্বাবুয়ে

July 20, 2021 | 5:38 pm

স্পোর্টস ডেস্ক

একমাত্র টেস্ট এবং তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেসেখেলে জিতলেও দ্বিতীয় ওয়নডেতে বাংলাদেশের কঠিন পরীক্ষা নিয়েছে জিম্বাবুয়ে। আজ তৃতীয় ওয়ানডেতেও আগে ব্যাট করে বাংলাদেশকে কঠিন চ্যালেঞ্জ দিল স্বাগতিকরা। প্রথমে ব্যাটিং করে ২৯৮ তুলেছে জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন

ব্যাটিং অর্ডার উন্নতি করে ওপেনিংয়ে নেমে ৮৪ রানের দারুণ একটা ইনিংস খেলেছেন উইকেটরক্ষক রেগিস চাকাভা। মাঝে দারুণ দুটি হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন অনেকদিন পর দলে ফেরা সিকান্দার রাজা ও প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার রায়ান বার্ল। জিম্বাবুয়ে তিনশ'র কাছাকাছি গিয়েছে তাতেই।

মঙ্গলবার (২০ জুলাই) হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুরু থেকেই বাংলাদেশকে জেকে বসতে দেয়নি জিম্বাবুয়ে। ৩৬ রানের মাথায় তরুণ ওপেনার মারুমা ফিরলেও অপর প্রান্তে অভিজ্ঞ চাকাভা চোখে চোখ রেখে লড়ছিলেন। দ্বিতীয় উইকেটে ব্রেন্ডন টেলরের সঙ্গে ৪২ ও তৃতীয় উইকেটে ডিন মায়ার্সের সঙ্গে ৭১ রানের জুটি গড়ে রানের চাকা সচল রেখেছিলেন।

বিজ্ঞাপন

এরপর ২১ রানের মাথায় তিন উইকেট তুলে নিয়ে জিম্বাবুয়েকে চেপে ধরতে চেয়েছিল বাংলাদেশ। ৩৪ রান করা মায়ার্সকে সরাসরি বোল্ড করেন মাহমুদউল্লাহ। সেঞ্চুরির দিকে এগুতে থাকা চাকাভাবে ফেরান তসকিন। মাঝে মাদভেরের উইকেট তুলে নেন চোট কাটিয়ে ফেরা মোস্তাফিজুর রহমান।

তবে অনেকদিন পর দলে ফেরা সিকান্দার রাজা ও তরুণ রায়ান বার্ল বাংলাদেশকে চাপটা আর ধরে রাখতে দেননি। ষষ্ঠ উইকেটে ১১২ রানের জুটি গড়ে স্বাগতিকদের বড় সংগ্রহ নিশ্চিত করেছেন দুজন। শেষ দিকে দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে তিন বল আগে ২৯৮ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন

চাকাভা ৯১ বলে ৭টি চার ১টি ছয়ে সর্ব্বোচ্চ ৮৪ রান করেছেন। রায়ান বার্ল ৪৩ বলে ৪টি করে চার ছয়ে ৫৯ রান করেন। সিকান্দার রাজা ৫৪ বলে ৭টি চার ১টি ছয়ে ৫৭ রান করেছেন।

বাংলাদেশের পক্ষে ৫৭ রান খরচ করে তিন উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান। সাইফউদ্দিনও তিন উইকেট পেয়েছেন, তবে দশ ওভারে রান খরচ করেছেন ৮৭টি। মাহমুদউল্লাহ রিয়াদ ১০ ওভারে ৪৫ রানে দুই উইকেট পেয়েছেন। সাকিব আল হাসান ৪৫ রানে, তাসকিন আহমেদ ৪৮ রানে একটি করে উইকেট নিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন