বিজ্ঞাপন

গণভবনে গণমানুষের কোলাহল মিস করছেন প্রধানমন্ত্রী!

July 21, 2021 | 6:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে টানা তৃতীয়বারের মত গণভবনে গণমানুষ বিচ্ছিন্ন হয়ে ঈদ উদযাপন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বুধবার পবিত্র ঈদুল আজহার দিনটি গণভবনে কাটিয়েছেন। করোনামুক্ত সময়ে প্রতিবছর দুই ঈদের দিন যেভাবে সাধারণ মানুষের কোলাহলে মিশে যেতেন, শুভেচ্ছা বিনিময় করতেন, করোনা মহামারির কারণে গত দেড় বছর ধরে তা থেকে বঞ্চিত হচ্ছেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী এবার পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গরু ও ছাগল কোরবানি দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সারাবাংলাকে এ তথ্য জানান।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর গণভবনের স্টাফদের মধ্যে উন্নতমানের খাবার দিয়েছেন। স্টাফদের মাঝে মাংস বিলি করেছেন। তিনি ধর্মীয় রীতি অনুযায়ী কোরবানি দিয়েছেন এবং কোরবানির মাংস বণ্টন করেছেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী গণভবনের স্টাফদের সঙ্গেই ঈদ উদযাপন করছেন। করোনা মহামারির কারণে গণভবনে প্রতিটি ঈদে গণভবনে যে রীতি থাকে সাধারণ মানুষের সঙ্গে তিনি মিশে যান। কারণ দুই ঈদে গণভবনে প্রবেশ করতে কোনো পাস লাগে না, সবার জন্য উন্মুক্ত থাকে। এবার সেই কোলাহল নেই। এটি ওনার জন্য বেদনার বিষয়ও।

সবসময় উনি প্রতিটি ঈদে দেশে থাকলে সাধারণ মানুষ, সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে গণভবনে শুভেচ্ছা বিনিময় করেন। ঈদে মাননীয় প্রধানমন্ত্রী মানুষের সঙ্গে যেভাবে মিশে যান, করোনার কারণে তা থেকে তিনি বঞ্চিত হচ্ছেন। এবার উনি গণভবন থেকে দলীয় নেতাকর্মীদের সঙ্গে টেলিফোনেই শুভেচ্ছা বিনিময় করছেন।’

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী ঈদুল আজহা উপলক্ষে এবার দুটি গরু ও ছয়টি ছাগল কোরবানি দিয়েছেন। এই কোরবানির মাংস গণভবনের কর্মচারীদের মাঝে বিলি করা হয়েছে। এতিমখানায়ও খাবার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বুধবার (২১ জুলাই) রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোডস্থ যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) বসবাসরত যুদ্ধাহত মুক্তিযোদ্ধাগণকে ফলমূল ও মিষ্টি পাঠান। সকালে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু, উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার এবং সহকারী প্রেস সচিব এবিএম সরওয়ার-ই-আলম সরকার প্রধানমন্ত্রীর পক্ষ পক্ষ এগুলো পৌঁছে দেন।

সারাবাংলা/এনআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন