বিজ্ঞাপন

ব্যাটিংয়ে ৩, বোলিংয়ে ৯ ধাপ এগোলেন সাকিব

July 21, 2021 | 8:11 pm

স্পোর্টস ডেস্ক

দীর্ঘদিন পর ক্রিকেটে ফিরে নিজেকে খুঁজে ফিরছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাসছিল না কিছুতেই। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাসল সাকিবের ব্যাট। সেই সঙ্গে ঘূর্ণি জাদুতে স্বাগতিকদের ব্যাটারদের করেছেন নাস্তানাবুদ। আর সিরিজ শেষে মিলেছে তার প্রতিদানও। সদ্য প্রকাশিত ওয়ানডেতে ব্যাটারদের র‍্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়েছেন সাকিব। আর বোলারদের র‍্যাংকিংয়ে এক লাফে ৯ ধাপ এগিয়েছেন এই টাইগার অলরাউন্ডার।

বিজ্ঞাপন

গেল সপ্তাহে শেষ হওয়া ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচগুলোর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বুধবার সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করা সিরিজে আটটি উইকেট শিকার করেন সাকিব। আর দুর্দান্ত এই পারফরম্যান্সের স্বীকৃতি স্বরূপ ওয়ানডের শীর্ষ অলরাউন্ডার বোলারদের র‍্যাংকিংয়ের ৮ নম্বরে উঠে এসেছেন।

কেবল বল হাতেই নয়। ব্যাট হাতেও এই সিরিজে নিজেকে খুঁজে পেয়েছেন সাকিব। দ্বিতীয় ওয়ানডেতে ৯৬ রানের অপরাজিত এক ইনিংস খেলে একাই টাইগারদের এনে দেন জয়। বাকি দুই ম্যাচে রান করেছেন ১৯ ও ৩০। সব মিলিয়ে ব্যাটসম্যানদের তালিকায় তিন ধাপ উপরে উঠে আছেন ২৮তম স্থানে।

বিজ্ঞাপন

তৃতীয় ম্যাচে ২৯৯ রান তাড়ায় বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল খেলেন ১১২ রানের ঝকঝকে এক ইনিংস। এতে তিনি এগিয়েছেন এক ধাপ, আছেন ২৩ নম্বরে।

বোলারদের র‍্যাংকিংয়ে দুই ধাপ পিছিয়ে চারে নেমে গেছেন মেহেদী হাসান মিরাজ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন