বিজ্ঞাপন

আজকের মধ্যেই কোরবানি শেষ করার আহ্বান মেয়র তাপসের

July 22, 2021 | 1:47 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেছেন, যারা গতকাল কোরবানি করেননি তাদের আজকের (২২ জুলাই) মধ্যেই কোরবানি শেষ করুন। কোনোভাবেই যেন আগামীকাল কোরবানি করা না হয়। কারণ পরিচ্ছন্ন কর্মীরা লাগাতারভাবে কাজ করছে, তাদের ছুটি দিতে হবে। তাদের বিশ্রামের প্রয়োজন রয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ জুলাই) দুপুর সাড়ে ১২টায় নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেয়র তাপস এসব কথা বলেন।

মেয়র বলেন, কোরবানির পর বর্জ্যগুলো সরবরাহ করা ব্যাগ ভরে সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের হাতে দিন। অথবা নির্দিষ্ট স্থানে রাখুন এলাকাভিত্তিক যারা ময়লা আনা নেওয়া করেন, তারা নিয়ে আসবেন। কেউ কোনো ময়লা রাস্তায় বা অলিগলিতে ফেলবেন না।

চামড়া ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, গতকাল ছোট ছোট ব্যবসায়ী যারা চামড়া বিক্রি করতে পারেননি, তারা সেই চামড়াগুলো বিভিন্ন ড্রেনের মুখে ফেলে গেছেন। তারা খুবই গর্হিত কাজ করেছেন। নগরবাসীকে অনুরোধ করছি কোনোভাবেই ড্রেনে কিছু ফেলবেন না। এখনো আমরা বর্ষার মধ্যে আছি। ড্রেনের মুখ আটকে গেলে পানি প্রবাহ বন্ধ হয়ে যাবে।

বিজ্ঞাপন

মেয়র আরও বলেন, আজকের (২২ জুলাই) মধ্যেই পশুর হাট ও কোরবানির বর্জ্য অপসারণের কাজ শেষ করা হবে। এরপরও কোথাও কিছু থাকলে আপনারা কন্ট্রোলরুমে জানাবেন। তাৎক্ষণিক তা অপসারণ করা হবে।

এর আগে মঙ্গলবার (২১ জুলাই) সকালে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মসজিদে ঈদের জামাতে নামাজ শেষে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস বলেন, আগামী ২৪ ঘণ্টার (২১ জুলাই দুপুর দুইটা থেকে ২২ জুলাই দুপুর দুইটা পর্যন্ত) মধ্যে পশুর হাট এবং কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন