শুক্রবার ১৫ নভেম্বর, ২০১৯ ইং , ১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা

মার্চ ৩১, ২০১৮ | ৭:০৩ অপরাহ্ণ

।। কলকাতা  থেকে ।।

বিজ্ঞাপন

ভারতের জাতীয় কংগ্রেস এর সভাপতি রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা হয়েছে। মামলাটি করেছেন উত্তর প্রদেশ রাজ্য বিজেপি নেতা শালাভ মনি ত্রিপাঠি।

শুক্রবার  (৩১মার্চ ) উত্তর প্রদেশের দিওরিয়া জেলার ফার্স্ট ট্র্যাক আদালতে ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ ও ৫০০ ধারায় মামলাটি দায়ের করেন তিনি।

কিছুদিন আগে ভারতের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (পিএনবি) জালিয়াতি নিয়ে মূল অভিযুক্ত নীরব মোদি এবং আইপিএল কেলেঙ্কারিতে অভিযুক্ত ললিত মোদির সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তুলনা করেছিলেন রাহুল গান্ধী। সেই অভিযোগেই রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা করলেন ত্রিপাঠি। আগামী ৫ এপ্রিল এই মামলার শুনানি হবে।

বিজ্ঞাপন

ত্রিপাঠি বলেন, কিছুদিন আগে দিল্লিতে রাহুল গান্ধী এক মন্তব্যে দুর্নীতির দায়ে অভিযুক্ত নীরব মোদি ও ললিত মোদির সঙ্গে তুলনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। মোদি নামটি দুর্নীতির সমর্থক শব্দ বলেও উল্লেখ করেন রাহুল। এতে বিজেপি কর্মী ও দেশবাসীর ভাবাবেগে আঘাত লেগেছে। আর সে কারণেই আমি এই মামলা করেছি।

তবে কংগ্রেসের দেওরিয়ার সভাপতি আনোয়ার হুসেইন জানান, সরকারের ভুল নীতিতে চললে বা দুর্নীতি রুখতে ব্যর্থ হলে  কংগ্রেস সরব হবেই।

সারাবাংলা/আইএ/এমএস

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন