বিজ্ঞাপন

ভোঁ ভোঁ করে লাভ নেই, সময় শেষ

November 26, 2017 | 3:43 pm

সারাবাংলা প্রতিবেদক

বিজ্ঞাপন

ঢাকা: ঐতিহাসিক সাতই মার্চ ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উদযাপনসহ সরকারের নানা ধরনের উৎসব আয়োজনের দিকে ইঙ্গিত করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন- টি শার্ট আর ক্যাপ পরে ঢাক-ঢোল পিটিয়ে কোনো লাভ হবে। ভোঁ ভোঁ করে ঘুরে কোনো লাভ নেই। আপনাদের সময় শেষ হয়ে গেছে।

রোববার সন্ধ্যায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়েজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫৩তম জন্মদিন উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ অনুষ্ঠান আয়োজন করে।

মায়ানমান যা যা বলেছে, তা মেনে নিয়ে তাদের সঙ্গে চুক্তি করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন-চুক্তিতে বলা হয়েছে ২০১৬’র ১৩ অক্টোবর থেকে ২০১৭’র ২৫ আগস্ট পযর্ন্ত রাখাইন রাজ্যে সন্ত্রাসী হামলার কারণে রোহিঙ্গাদের তাড়িয়ে দেওয়া হয়েছে। তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আপনি (বাংলাদেশ সরকার) একবারও বলছে না, সেখানে গণহত্যা হয়েছে।

বিজ্ঞাপন

চুক্তিকে অত্যন্ত উদ্বেগজনক আখ্যা দিয়ে বিএনপির মহাসচিব বলেন- চুক্তিতে উল্লেখ নেই, সেখানে গিয়ে তারা কোথায় থাকবে, কি খাবে? তারা বাঘের তাড়া খেয়ে এখানে এসেছে, আবার তাদেরকে বাঘের মুখে ঠেলে দেওয়া হচ্ছে। অথচ আপনার (প্রধানমন্ত্রী) দলের লোকেরা আপনাকে মাদার অব হিউম্যানিটি আখ্যা দিচ্ছে। আপনি (শেখ হাসিনা) নিজেও বলছেন, বড় ধরনের কূটনৈতিক অর্জন করে ফেলেছে বাংলাদেশ।

স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউর বারী বাবুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
এজেড/এটি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন