বিজ্ঞাপন

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ: সুখবর এলো ওয়েস্ট ইন্ডিজ থেকে

July 24, 2021 | 1:32 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে হঠাৎ যে শঙ্কা তৈরি হয়েছিল তা আপাতত কেটে গেল বলা যায়। ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার সব ক্রিকেটার এবং স্টাফদের করোনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে। স্থগিত হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচটা মাঠে গড়াবে আজ শনিবার।

বিজ্ঞাপন

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটা মাঠে গড়ানোর কথা ছিল গত বৃহস্পতিবার। ম্যাচে টসও হয়ে যায়। কিন্তু তারপর জানা গেল, করোনায় আক্রান্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজ দল সংশ্লিষ্ট এক কর্মী। ম্যাচ সেখানেই স্থগিত করা হয়। ম্যাচ সংশ্লিষ্ট সবাইকে দ্রুত হোটেলে নিয়ে যাওয়া হয় এবং আলাদা কক্ষে আইসোলেশনে রাখা হয়।

এতে করে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া সিরিজ তো বটেই শঙ্কায় পড়ে যায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজও। কারণ ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষ হতেই পাঁচটি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। অস্ট্রেলিয়ান সংবাদ মাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়, এই মুহূর্তে দলে করোনা ছড়িয়ে পড়লে নিশ্চয় সফরের ঝুঁকি নিতে চাইবে না অজিরা। যাতে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ মাঝপথে এবং বাংলাদেশ সিরিজ শুরুর আগেই স্থগিত হয়ে যেতে পারত। তবে একদিন বাদেই মিলল সুসংবাদ।

বিজ্ঞাপন

দুই দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, ম্যাচ অফিসিয়াল, টিভি ক্রু ও সংশ্লিষ্ট অন্য সবাই মিলে ম্যাচ সংশ্লিষ্ট মোট ১৫২ জনের কোভিড পরীক্ষা করানো হয়। তাতে নেগেটিভ এসেছেন সবাই। ফলে স্থগিত হওয়া দ্বিতীয় ওয়ানডে ম্যাচটা মাঠে গড়াবে আজ। ক্রিকইনফো বলছে, বৃহস্পতিবার যেখান থেকে ম্যাচ স্থগিত হয়েছিল আজ সেখান থেকেই শুরু হবে।

সেদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল অস্ট্রেলিয়া। সিরিজের প্রথম ম্যাচটি জিতে ১-০ তে এগিয়েও আছেন সফরকারীরা। আগামী সোমবার অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার তৃতীয় ওয়ানডে ম্যাচটা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বাংলাদেশে এসে এক সপ্তাহর ব্যবধানে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা অস্ট্রেলিয়ার। সিরিজ শুরু হবে ৩ আগস্ট। সব কিছু ঠিক থাকলে বৃহস্পতিবার বাংলাদেশে এসে পৌঁছার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন