বিজ্ঞাপন

করোনার ভ্যাকসিন না নিয়েও সনদ পেলেন জীবন সূত্রধর

July 25, 2021 | 9:29 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

করোনাভাইরাসের ভ্যাকসিনের কোনো ডোজ না নিয়েও সনদ পেয়েছেন জীবন সূত্রধর (৪৪) নামে একজন।

বিজ্ঞাপন

শনিবার (২৪ জুলাই) ফেসবুকে এ ঘটনাটি ভাইরাল হয়। তিনি সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের চান্দপুর গ্রামের বাসিন্দা।

জানা যায়, জীবন সূত্রধরের কাছে টিকা গ্রহণের এসএমএস এসেছিল দুইবার। ব্যক্তিগত কাজে এলাকার বাইরে থাকায় তিনি কোনো ডোজই নিতে পারেননি। কিন্তু ভ্যাকসিন গ্রহণের সনদ দেওয়া হয়েছে তাকে।

বিজ্ঞাপন

জীবন সূত্রধর জানান, করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে গত ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে অনলাইনে নিবন্ধন করেন তিনি। পরে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৫ ফেব্রুয়ারি ভ্যাকসিন গ্রহণের জন্য এসএমএস পান। সেসময় এলাকার বাইরে থাকায় ভ্যাকসিন নিতে পারেননি। এরপর ১২ এপ্রিল দ্বিতীয় ডোজ গ্রহণের নির্দেশনার এসএমএস পান তিনি। কিন্তু ওই তারিখেও ভ্যাকসিন নেননি তিনি।

এদিকে গত ১৪ জুলাই তিনি আরেকটি এসএমএস পান। তবে সেই এসএমএস-এ উল্লেখ ছিল, ‘আপনার দ্বিতীয় ডোজ গ্রহণ সম্পন্ন হয়েছে।’ এসএমএস প্রাপ্তির পর তিনি সুরক্ষা প্লাটফর্মে প্রবেশ করে দেখেন তার ভ্যাকসিন সনদ তৈরি। এরপর তিনি সুরক্ষা অ্যাপ থেকে ভ্যাকসিন সনদ গ্রহণ করেন।

বিজ্ঞাপন

জীবন সূত্রধর আরও জানান, এখন তিনি আর ভ্যাকসিন নিতে পারবেন কি না বুঝতে পারছেন না। কারণ নিয়ম অনুযায়ী ভ্যাকসিন নেওয়ার পরই কেবল ভ্যাকসিন গ্রহণের সনদ প্রদান করা হয়ে থাকে। বিষয়টি খতিয়ে দেখা উচিত বলে জানান জীবন সূত্রধর।

এ বিষয়ে জানতে চাইলে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন বলেন, ‘এটা হওয়ার কথা নয়। সুনামগঞ্জের কোথাও এমন কোনো ঘটনা আর শোনা যায়নি। যিনি টিকা না নিয়েও সনদ পেয়েছেন তাকে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বিষয়টি বুঝতে হবে এবং কোনো সংশোধনের সুযোগ থাকলে তা করতে হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন