বিজ্ঞাপন

পুরান ঢাকার জয়নাল সর্দার ওরফে ‘ভাইজান’

July 25, 2021 | 3:41 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে নির্মিত হলো একক নাটক ‘ভাইজান’। বিদ্যুৎ রায়-এর রচনা এবং আলোক হাসান-এর পরিচালনায় এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির ও তাসনুভা তিশা। প্রচারিত হবে ঈদের ৬ষ্ঠ দিন রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে।

বিজ্ঞাপন

এই নাটকের গল্পে দেখা যাবে, পুরান ঢাকার ছেলে জয়নাল সর্দার। সবাই তাকে ভাইজান বলে ডাকে। সারাদিন বন্ধুদের সাথে আড্ডাবাজি আর দাদাগিরি করে সময় কাটে ভাইজানের।

একদিন এক ছিনতাইকারী সদরঘাটের মেয়ে অন্তরার ব্যাগ ছিনতাই করতে গেলে উল্টো ছিনতাইকারীকে ধাওয়া করে ধরে ফেলে অন্তরা। ইচ্ছামতো ধোলাই দিয়ে নিজের ব্যাগ ছিনিয়ে নেবার সময় ভাইজানের চোখে পড়ে অন্তরা। প্রথম দেখাতেই অন্তরাকে মনে জায়গা দেয় ভাইজান। চিরচেনা ভাইজান দিওয়ানা হয়ে ওঠে অন্তরার প্রেমে।

বিজ্ঞাপন

এরপর থেকে অন্তরাকে এক পলক দেখার জন্য বারবার তার এলাকায় যায় ভাইজান ও তার বন্ধুরা। একটার পর একটা পাগলামো করতে থাকে অন্তরার চোখে নিজেকে ভালো প্রমানের জন্য। কিছুদিনের মধ্যেই অন্তরাও ভাইজানকে আপন করে নেয়। কিন্তু বাধা একটাই, অন্তরার বড় ভাই সিডর। পুরান ঢাকার ভয়ঙ্কর ক্যাডার সিডরের অনেক ক্ষমতা। অন্তরার দিকে হাত বাড়ালে সে হাত কেটে ফেলার মতো দুঃসাহস দেখাতেও বুক কাপে না সিডরের। অন্তরা ও ভাইজান পড়ে যায় মহা বিপদে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন