বিজ্ঞাপন

বেসিস নির্বাচনে ‘টিম হরাইজন’র সংখ্যাগরিষ্ঠ জয়

March 31, 2018 | 7:17 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশের তথ্য প্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) নির্বাচনে সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বাধীন টিম হরাইজন সংখ্যাগরিষ্ঠ ভাবে বিজয়ী হয়েছে। আটজন পরিচালকের মধ্যে এই প্যানেল থেকেই জয়ী হয়েছেন ৬ জন। জয়ী হওয়া বাকি দুই পরিচালক উইন্ড অব চেঞ্জ ও টিম দুর্জয়ের নেতৃত্ব থাকা লুনা শামসুদ্দোহা ও মোস্তফা রফিকুল ইসলাম ডিউক।

আর অ্যাসোসিয়েট পদে স্বতন্ত্রভাবে জয়ী হয়েছেন এ কে এম ফাহিম মাশরুর। বিজয়ী এই নয় সদস্য পরবর্তী বোর্ড সভায় ২০১৮-২০ পর্ষদের সভাপতি ও সহসভাপতি নির্বাচিত করবেন।

বিজ্ঞাপন

নির্বাচনে পরিচালক পদে ১৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সৈয়দ আলমাস কবির। অন্যদিকে মুশফিকুর রহমান পেয়েছেন ১৮৩ ভোট, শোয়েব আহমেদ মাসুদ পেয়েছেন ১৮১ ভোট, তামজিদ সিদ্দিক স্পন্দন পেয়েছেন ১৮০ ভোট, ফারহানা এ রহমান পেয়েছেন ১৭৮ ভোট, দিদারুল আলম সানি পেয়েছেন ১৭৫ ভোট, লুনা শামসুদ্দোহা পেয়েছেন ১৭৪ ভোট, মোস্তফা রফিকুল ইসলাম ডিউক পেয়েছেন ১৬৬ ভোট এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন একেএম ফাহিম মাশরুর, তিনি পেয়েছেন ৭৩ ভোট।

এই নির্বাচনে সাধারণ সদস্য ক্যাটাগরিতে ৪৭৪ জন ভোটারের মধ্যে ৩৯৭ জন এবং অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ১৯৭ জন ভোটারের মধ্যে ১৪৫ জন সদস্য ভোট দেন। পরিচালক পদে সবচেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বেসিসের বর্তমান সভাপতি সৈয়দ আলমাস কবির।

বিজ্ঞাপন

এবারের নির্বাচনে মোট ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। ৯ জন করে দুই প্যানেলে ১৮ জন, উইন্ড অব চেঞ্জ অর্থাৎ লুনা সামসুদ্দোহার প্যানেলে অ্যাসোসিয়েট প্রার্থী ছিল না, এই প্যানেলে প্রার্থী ছিল ৮ জন ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে বিকেল ৫টায় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে শেষ হয় বেসিস নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে এই ভোট গ্রহণ।

সারাবাংলা/ইএইচটি/এটি

চলছে বেসিস নির্বাচন, বানচাল চেষ্টায় ৭ চিঠির একই ভাষা!
বেসিস নির্বাচন শনিবার
বেসিসে জমেছে ভোটযুদ্ধ, ৩ প্যানেলে ২৭, স্বতন্ত্রে ২ প্রার্থী
শুনানি চাইবে বেসিস, না পেলে রিট
হঠাৎই স্থগিত বেসিসের নির্বাচন 

বেসিস নির্বাচন নিয়ে কিছু প্রশ্ন ও প্রসঙ্গ
বেসিস নির্বাচন নিয়ে কিছু প্রশ্ন ও প্রসঙ্গ
বেসিসের ভোট, নানা প্রশ্নের মুখে লুনা শামসুদ্দোহা

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন