বিজ্ঞাপন

লঘুচাপের প্রভাব কেটে গেছে, বাড়বে তাপমাত্রা

July 25, 2021 | 5:21 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সারাদেশে তাপমাত্রা বাড়ার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাব কেটে যাওয়ায় বৃষ্টিপাতের প্রবণতা কমে গেছে। তাই তাপমাত্রা বাড়ার আভাস দিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

রোববার (২৫ জুলাই) আবহাওয়ার সিনপটিক অবস্থা দেখে জানা যায়, উত্তর- পূর্ব মধ্য প্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ভারতের উত্তর ঝাড়খন্ড এলাকায় লঘুচাপ আকারে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম সারাবাংলাকে জানান, রোববার সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে এবং ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ এবং খুলনা বিভাগের কিছু স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরণের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে আগামী দুই দিন পর বৃষ্টির প্রবণতা ফের বাড়বে বলে জানান শাহীনুল ইসলাম।

এদিকে, গত দুদিন ধরে উত্তর বঙ্গোপসাগরে যে লঘুচাপের সৃষ্টি হয়েছিল তা ধীরে ধীরে কেটে যাওয়ায় স্থানীয় সমুদ্রবন্দরগুলো থেকে তিন নম্বর সতর্ক সংকেত তুলে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন