বিজ্ঞাপন

সোমবার থেকে মাসব্যাপী টিসিবি’র পণ্য বিক্রি শুরু

July 25, 2021 | 11:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)‘র মাধ্যমে পণ্য বিক্রি শুরু হচ্ছে সোমবার (২৬ জুলাই)। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর শোকাবহ আগস্ট মাস জুড়ে কঠোর লকডাউন পরিস্থিতিতে ভোক্তা সাধারণের কাঝে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় ৩টি পণ্য ভ্রাম্যমাণ ট্রাকে করে দেশব্যাপী বিক্রয় করা হবে।

বিজ্ঞাপন

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে রয়েছে সয়াবিন তেল, মসুর ডাল এবং চিনি।

রোববার (২৫ জুলাই) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৬ জুলাই থেকে ২৬ আগস্ট, ২০২১ পর্যন্ত (সরকারি ছুটির দিন ছাড়া) উল্লিখিত নিত্যপ্রয়োজনীয় পণ্য সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা, মসুর ডাল প্রতি কেচি ৫৫ টাকা এবং চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রয় করা হবে।

উল্লেখ্য, সারাদেশে টিসিবি‘র মাধ্যমে প্রতিদিন ৪০০ টি ভ্রাম্যমাণ ট্রাকে করে চিনি, সয়াবিন তেল, মসুর ডাল বিক্রি করছে টিসিবি। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি, চট্টগ্রামে ২০টি ট্রাক পণ্য বিক্রি করা হচ্ছে। এছাড়াও প্রতিটি মহানগর ও জেলা শহরেও ট্রাক সেলের মাধ্যমে পণ্য বিক্রি করা হয়।

বিজ্ঞাপন

প্রতিটি ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতিকেজি ডাল ৫৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা দামে বিক্রি করা হচ্ছে। টিসিবির প্রতিটি ট্রাকে ৬০০-৮০০ কেজি চিনি, ৩০০-৬০০ কেজি মসুর ডাল এবং ৮০০-১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন