বিজ্ঞাপন

দ্বিতীয় রাউন্ডেই শেষ সানার অলিম্পিক যাত্রা

July 27, 2021 | 12:16 pm

স্পোর্টস ডেস্ক

গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে অলিম্পিকে শুভযাত্রা করেন রোমান সানা। তবে তাঁর সেই শুভ যাত্রার স্থায়ীত্ব ছিল মাত্র ৫২ মিনিটের। দ্বিতীয় রাউন্ডেই কানাডার ক্রিসপিন ডুয়েনাসের কাছে হেরে থামতে হলো সানাকে। দ্বিতীয় রাউন্ডে সানা ৬-৪ সেট পয়েন্টে হেরে গেছেন ডুয়েনাসের কাছে।

বিজ্ঞাপন

ডুয়েনাসের সঙ্গে দুর্দান্ত লড়াই জমিয়ে তুলেছিলেন সানা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির নিষ্পত্তি ঘটেছে একদম শেষ শটে গিয়ে। প্রথম ৪ সেটের মধ্যে দুটি করে সেট জেতেন রোমান ও ডুয়েনাস। শেষ সেটে প্রথম শটে রোমান মারেন ৯, ডুয়েনাস মারেন ৭। পরের তিরে রোমান ৮ মারার পর ডুয়েনাস মেরেছেন ১০। দুজনের পয়েন্ট তখন সমান ১৭। শেষ শটে ডুয়েনাস ৯ মারলে জিততে রোমানকে ১০ মারতেই হতো। কিন্তু দুর্ভাগ্য রোমানের, শেষ শটে মারলেন ৮। অন্তত ৯ পয়েন্ট মারলেও খেলাটা টাইব্রেকারে গড়াতো। কিন্তু সেই সুযোগটাও তৈরি করতে পারলেন না রোমান!

দ্বিতীয় রাউন্ডে শুরুটা দুর্দান্ত করেছিলেন সানা। প্রথম সেটের তিনটি শটে ৯, ৯ এবং ৮ মেরে পয়েন্ট তুলেছিলেন ২৬। আর এর বিপরীতে ডুয়েনাস মারলেন ৭, ৯ এবং ৯ অর্থাৎ মোট পয়েন্ট ২৫। প্রথম সেট ২৬-২৫ ব্যবধানে জিতে পরের দুই সেট টানা হেরে বসলেন সানা। দ্বিতীয় সেটের তিন শটে ৯, ৮ এবং ৮ মেরে তোলেন ২৫ পয়েন্ট। আর তৃতীয় সেটে এসে হ্যাটট্রিক ৯ এর শটে তোলেন ২৯। তবে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ানো ডুয়েনাস দ্বিতীয় সেটে ৯, ৯ এবং পারফেক্ট ১০ মেরে তোলেন ২৮। তৃতীয় সেটে যা আরও এক ধাপ এগিয়ে নেন কানাডিয়ান এই তীরন্দাজ। সেই সেটে ডুয়েনাস মারেন ১০, ৯ এবং ১০ অর্থাৎ মোট ২৯ পয়েন্ট।

বিজ্ঞাপন

চতুর্থ সেটে ডুয়েনাস মারেন ১০, ৭, ৯ (২৬)। এরপর নখ কামড়ানো শেষ সেটে চাপ থেকে বেরিয়ে আসতে পারেননি রোমান। আর এরই সঙ্গে অলিম্পিকে রোমানের ইতিহাস গড়ার সম্ভাবনাও শেষ হয়ে গেল।

আগামী ২৯ জুলাই নকআউট পর্বের প্রথম রাউন্ডে মেয়েদের এককে দিয়া সিদ্দিকী লড়বেন বেলারুশের কারিনা দিওমিনসকায়ার বিপক্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন