বিজ্ঞাপন

২০২৮ অলিম্পিকে সোনা জিততে চাই: রোমান সানা

July 27, 2021 | 4:06 pm

স্পোর্টস ডেস্ক

টোকিও অলিম্পিকে বাংলাদেশ থেকে ছয়জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছেন। এর মধ্যে কেবল তীরন্দাজ রোমান সানাই সরাসরি কোয়ালিফাই করে পেয়েছেন অলিম্পিকের টিকিট। তাই তো সানার উপর ছিল দেশের সকল প্রত্যাশা। গ্রেট ব্রিটেনের টম হলকে হারিয়ে অলিম্পিকে শুভযাত্রা করেন রোমান সানা। তবে তাঁর সেই শুভ যাত্রার স্থায়ীত্ব ছিল মাত্র ৫২ মিনিটের। দ্বিতীয় রাউন্ডেই কানাডার ক্রিসপিন ডুয়েনাসের কাছে হেরে থামতে হলো সানাকে।

বিজ্ঞাপন

রোমান সানার বিদায়ের সঙ্গে সঙ্গে অলিম্পিকে পদক জয়ের সম্ভবনাটাও ক্ষীণ হয়ে এল বাংলাদেশের জন্য। তবে বাংলাদেশকে এই অবস্থা থেকে মুক্তি দিতে দৃঢ়প্রতিজ্ঞ রোমান সানা। জানালেন ২০২৮ অলিম্পিকেই বাংলাদেশকে দিতে চান প্রথম সোনার স্বাদ।

দ্বিতীয় রাউন্ডে ডুয়েনাসের সঙ্গে দুর্দান্ত লড়াই জমিয়ে তুলেছিলেন সানা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচটির নিষ্পত্তি ঘটেছে একদম শেষ শটে গিয়ে। প্রথম ৪ সেটের মধ্যে দুটি করে সেট জেতেন রোমান ও ডুয়েনাস। শেষ সেটে প্রথম শটে রোমান মারেন ৯, ডুয়েনাস মারেন ৭। পরের তিরে রোমান ৮ মারার পর ডুয়েনাস মেরেছেন ১০। দুজনের পয়েন্ট তখন সমান ১৭। শেষ শটে ডুয়েনাস ৯ মারলে জিততে রোমানকে ১০ মারতেই হতো। কিন্তু দুর্ভাগ্য রোমানের, শেষ শটে মারলেন ৮। অন্তত ৯ পয়েন্ট মারলেও খেলাটা টাইব্রেকারে গড়াতো। কিন্তু সেই সুযোগটাও তৈরি করতে পারলেন না রোমান!

বিজ্ঞাপন

সেজন্যে কিছুটা আক্ষেপও ঝরে পড়ে রোমানের কণ্ঠে। ম্যাচ শেষে বিশ্ব আরচারিকে দেওয়া এক সাক্ষাৎকারে রোমান বলেন, 'ম্যাচটা জেতার ভালো সুযোগ ছিল আমার সামনে। আফসোস হচ্ছে, হতাশাও আছে, মাত্র দশটা পয়েন্টই তো লাগতো!'

ব্যর্থতা নিয়ে অলিম্পিক থেকে ফিরতে হচ্ছে সানাকে। তবে এখানেই শেষ নয়। দেশকে অলিম্পিকে সোনা এনে দিতে বেশ বদ্ধপরিকর এই তীরন্দাজ। এবার না হলে কি হয়ছে ২০২৮ অলিম্পিকে নজর রাখছেন সানা। তিনি বলেন, '২০২৮ অলিম্পিকে সোনা জিততে চাই, সেটাই আমার লক্ষ্য। ২০২৪ অলিম্পিকও খেলব আমি। সেজন্যে সামর্থ্যের সবটুকু দিয়ে চেষ্টা থাকবে আমার।'

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন