বিজ্ঞাপন

কস্টিউম ছিঁড়লেও ফেলপসের রেকর্ড ভেঙেই ছাড়লেন হাঙ্গেরির মিলাক

July 28, 2021 | 3:41 pm

স্পোর্টস ডেস্ক

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের কিংবদন্তী সাঁতারু মাইকেল ফেলপসের রেকর্ড ভেঙে টোকিও অলিম্পিকে নতুন রেকর্ড গড়েছেন হাঙ্গেরির ক্রিস্টফ মিলাক। বুধবার ২০০ মিটারের বাটারফ্লাইয়ে সোনা জয়ের সঙ্গে ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে ফেলপসের গড়া রেকর্ড ভেঙে ফেলেন এই হাঙ্গেরিয়ান।

মিলাক ২০০ মিটার বাটারফ্লাইয়ে সময় নিয়েছেন ১ মিনিট ৫১ দশমিক ২৫ সেকেন্ড। এতে ভেঙে যায় ২০০৮ সালে বেইজিং অলিম্পিকে মাইকেল ফেলপসের গড়া ১ মিনিট ৫২ দশমিক ৩ সেকেন্ডের রেকর্ড। ২০১৯ সালে দক্ষিণ কোরিয়ার গুয়াংজুতে ওয়ার্ল্ড অ্যাকুয়াটিকস চ্যাম্পিয়নশিপসে ১ মিনিট ৫০ দশমিক ৭৩ সেকেন্ড টাইমিং করে এ ইভেন্টে বিশ্বরেকর্ড গড়েছিলেন মিলাক।

বিজ্ঞাপন

অলিম্পিকে এটিই মিলাকের প্রথম সোনার পদক। জাপানের তোমুরু হোন্ডা ১ মিনিট ৫৩ দশমিক ৭৩ সেকেন্ড নিয়ে রৌপ্য পদক জিতেছেন। আর ১ মিনিট ৫৪ দশমিক ৪৫ সেকেন্ড নিয়ে ফেডেরিকো বারডিসো জেতেন ব্রোঞ্জ পদক।

সাঁতার শুরুর ১০ মিনিট আগে ছিঁড়ে গেল কস্টিউম। ক্রিস্টফ মিলাক তখন ধরেই নিয়েছিলেন, তার ২০০ মিটার বাটারফ্লাইয়ের রেকর্ড হাতছাড়া হতে যাচ্ছে। সেই শঙ্কা শেষ পর্যন্ত হাঙ্গেরির এই সাঁতারু দূর করলেন পুলে ঝড় তুলে। মাইকেল ফেলপসের অলিম্পিক রেকর্ড ভেঙে টোকিও আসরে করলেন বাজিমাত।

বিজ্ঞাপন

কস্টিউম ছিঁড়ে যাওয়ার পরেও সোনা জিততে পেরেই খুশি মিলাক। টোকিওর প্রতিযোগিতায় এটিই তার প্রথম সোনার পদক। রেকর্ড গড়ার পর মিলাক বলেন, 'আমি পুলে ঢোকার ১০ মিনিট আগে ওগুলো ছিঁড়ে গেল এবং ওই মুহূর্তে মনে হয়েছিল, আমার বিশ্বরেকর্ড বুঝি গেল। মনোযোগ হারিয়ে ফেলেছিলাম এবং মনে হচ্ছিল এটা করতে পারব না….কিন্তু সোনার পদক জিততে পেরে খুশি।'

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন