বিজ্ঞাপন

জাহিদ হাসানের ‘লাইভ স্টার লাভলু ভাই’

July 28, 2021 | 3:46 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঈদ উপলক্ষে অভিনেতা জাহিদ নির্মাণ করেছেন বিশেষ নাটক ‘লাইভ স্টার লাভলু ভাই’। জাকির হোসেন উজ্জ্বল নাটকটি রচনা করেছেন। এতে অভিনয় চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, নাবিলা ইসলাম, আমিন আজাদ, তারিক স্বপন, সূচনা সিকদার, লিটন খন্দকার, ইমু. জুবায়ের জাহিদ প্রমুখ।

বিজ্ঞাপন

লাভলু গ্রামের শিক্ষিত যুবক। ফেসবুকে সে খুব পপুলার। পপুলারের কারণ হচ্ছে সে সবসময় গ্রামের বিভিন্ন বিষয় নিয়ে লাইভ করে। রাস্তাঘাটের সমস্যা, ব্রিজ কালভার্ট, অবৈধ জমিদখল থেকে তুলে ধরে কৃষিকাজ, মাছচাষ, হাসমুরগী লালনপালন সহ বিভিন্ন সমস্যা মানুষের মধ্যে তুলে ধরে। তার লাইভের ফলে যথাযথ কতৃপক্ষের টনক নড়ে, দ্রুত অনেক সমস্যার সমাধান হয়। মানুষও তাকে এই কাজের জন্য অনেক বাহাবা দেয়। গ্রামে তার নাম হয়ে যায় লাইভ মাষ্টার লাভলু ভাই। লাভলুর সকাল থেকে সন্ধ্যা কাটে লাইভ করে। সংসারের অন্যকোন খবর সে রাখে না। একমাত্র ছোটবোন লিলি তাকে নিয়ে প্রচন্ড টেনশনে থাকে। ভাইয়ের বিয়ের বয়স পার হয়ে যাচ্ছে তবু সেদিকে তার খবর নেই। মুনিয়া গ্রামের সুন্দরী শিক্ষিত মেয়ে। ওকে পছন্দ করে পার্শবর্তী গ্রামের উঠতি নেতা কাজল। মুনিয়ার ভাই সাদ্দামের কাছে সে বিয়ের প্রস্তাবও দেয়। কিন্তু মুনিয়া কাজলকে পছন্দ করে না। কারণ এর আগেও সে তার পরিচিত এক মেয়েকে জোড় করে উঠিয়ে নিয়ে বিয়ে করেছে আবার তালাকও দিয়ে দিয়েছে। তার মতো কুলাঙ্গারকে সে বিয়ে করতে পারে না। কিন্তু কাজল নাছোড় বান্দা সে জোড় করে হলেও মুনিয়াকে বিয়ে করতে চায়। মুনিয়ার ভাই সাদ্দামও ভয়ে না করতে পারে না।

একদিন রাস্তায় কাজল মুনিয়ার পথ আটকালে মুনিয়া কাজলকে প্রচন্ড অপমান করে। কাজলও সেই অপমানের প্রতিশোধ নিতে মুনিয়াকে জোড় করে তুলে নিতে চায়। মুনিয়া দৌঁড়ে পালাতে গিয়ে রাস্তায় লাভলুর লাইভের মুখোমুখি হয়। লাভলু লাইভে থাকায় কাজল আর কিছু করতে পারে না। মুনিয়া পালিয়ে যায়।

লিলি মুনিয়ার বান্ধবী। কাজলের ভয়ে মুনিয়া লিলিদের বাড়িতে এসে উঠে। সবশুনে লিলি মুনিয়াকে প্রস্তাব দেয় ও যদি লাভলু ভাইকে বিয়ে করে তাহলে ও এই সমস্যার সমাধান করতে পারে। লাভলুকে মুনিয়ার আগে থেকেই পছন্দ। লিলির কথায় রাজী হয়ে যায় ও। এদিকে মুনিয়ার বাড়িতে রাতে আবার কাজল হামলা করে ওকে তুলে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু মুনিয়া না থাকায় ওর ভাইকে শাসিয়ে যায়। সারাদিন লাইভ করে রাতে লাভলু বাড়িতে ফিরে এলে কায়দা করে সে রাতেই লিলি ওদের বিয়ে দিয়ে দেয়। খবর পেয়ে পরদিন সকালে কাজল ওর দলবল নিয়ে হাজির হয়, লাভলু তার আগেই বুদ্ধি করে লাইভে চলে যায়। ধরাপড়ে যাবে বুঝতে পেরে কাজল তাদের শুভকামনা জানিয়ে বিদায় নেয়।

বিজ্ঞাপন

এটিএন বাংলায় (২৯ জুলাই) ঈদের ৯ম দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে ‘লাইভ স্টার লাভলু ভাই’।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন